SSC : অঙ্কিতার চাকরি দিতে হবে ববিতাকে, ফিরিয়ে দিতে হবে প্রাপ্ত টাকা, সাফ জানাল হাইকোর্ট

71

মহানগর ডেস্ক : পরীক্ষা না দিয়েই চাকরি পেয়েছিলেন মন্ত্রীকন্যা অঙ্কিতা অধিকারী (Ankita Adhikari) বিরুদ্ধে এমনই অভিযোগ এনে হাইকোর্টের (High Court)দ্বারস্থ হয়েছিলেন চাকরি প্রার্থী ববিতা সরকার (Babita Sarkar) ঘটনাকে কেন্দ্র করে বিস্তর জল ঘোলা হয়।সেই মামলাকারীকেই এবার দ্রুত নিয়োগের নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। তিন দিনের মধ্যে ববিতাকে নিয়োগ করার নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন : মন চাইলেই মিলন নয়, জেনে নিন সঙ্গমের প্রকৃত সময়

অঙ্কিতা অধিকারী যে স্কুলে চাকরি করতেন, সে ইন্দিরা গার্লস হাইস্কুলেই (Indra Girls High School)ববিতাকে নিয়োগর নির্দেশ দিয়েছেন বিচারপতি।শুধু তাই নয়, অঙ্কিতা অধিকারী (Ankita Adhikari) ৪৩ মাস ধরে স্কুল শিক্ষিকা হিসেবে বেতন সংক্রান্ত যা যা সুবিধা পেয়েছেন, তার পুরোটাই ববিতার সরকারকে তুলে দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন বিচারপতি।

কলকাতা হাইকোর্টের নির্দেশে ইতিমধ্যেই স্কুল শিক্ষিকার চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে অঙ্কিতা অধিকারীকে। অঙ্কিতা সরকারের নিয়োগ নিয়ে প্রশ্ন তুলে হাইকোর্টে মামলা করেছিলেন ববিতা। অঙ্কিতা অধিকারী বেতন বাবদ গত ৪৩ মাসে যে পরিমাণ টাকা পেয়েছেন, তার পুরোটাই ফেরত দেওয়ার নির্দেশ দেয় হাইকোর্ট। সেই বাবদ প্রথম কিস্তির ৭,৯৬,৪২২ টাকা ফিরিয়েও দিয়েছেন অঙ্কিতা। সেই টাকার পুরোটাই ববিতাকে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

ক্ষুব্ধ বিচারপতি এ দিন এসএসসি-র উদ্দেশে প্রশ্ন তোলেন,”ববিতা সরকার এখনও চাকরি পায়নি কেন? তিনি আর কতদিন অপেক্ষা করবেন? এসএসসি কেন এখনও চাকরির সুবিধা করল না কেন?”বিচারপতি গঙ্গোপাধ্যায় স্পষ্ট জানান,”মন্ত্রী কন্যা যোগ্য ছিলেন না বলেই আদালত তাঁর চাকরি বাতিল করে। নির্লজ্জভাবে মন্ত্রী কন্যাকে ইন্দিরা গার্লস হাইস্কুলে নিয়োগ করে এসএসসি।সেই চাকরি ববিতাকে ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।”