Baishakhi Allegation : পার্থর দৌলতে সমস্ত সরকারি কলেজ, বিশ্ববিদ্যালয়েও চাকরি বিক্রি হয়েছে, বিস্ফোরক বৈশাখী!

73
baishaki banerjee alleged against partha
পার্থর বিরুদ্ধে নতুন অভিযোগ বৈশাখী বন্দ্যেপাধ্যায়।

মহানগর ডেস্ক: সরকারি সমস্ত কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে চাকরি বিক্রি ( All jobs on Sale) করেছেন পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষক নিয়োগ দুর্নীতিতে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার হওয়া প্রাক্তন শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে নতুন একঝাঁক অভিযোগ করলেন প্রাক্তন তৃণমূল নেত্রী বৈশাখী বন্দ্যোপাধ্যায় ( Ex TMC Leader) । ওয়েস্ট বেঙ্গল কলেজ ও ইউনিভার্সিটি প্রফেসর অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) আমলে অযোগ্য প্রার্থীদের সরাসরি নিয়োগ করা হয়েছে।

সংবাদ সংস্থাকে বৈশাখী জানান প্রতিটি সরকারি শিক্ষকদের চাকরি বিক্রি হয়েছে। যদি কলেজ ও বিশ্ববিদ্যায়ের নিয়োগের বিষয়টি তদন্ত করা হয়,তাহলে এসএসসিতে নিয়োগ নিয়ে কেলেঙ্কারির থেকে অনেক বড় মাপের কেলেঙ্কারি বেরিয়ে আসবে। প্রাক্তন তৃণমূল নেত্রী জানান, ওয়েবকুপার অন্দরে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে প্রতিটি পদের জন্য কত টাকা লাগবে, তার প্রাইস ট্যাগ দেওয়া ছিল। যারা স্কুলে পড়াননি, তাঁরা পার্থ চট্টোপাধ্যায়ের দৌলতে সরাসরি চাকরি পেয়েছেন।

তাঁর দাবি, প্রাক্তন শিক্ষামন্ত্রী যাদের কোনও যোগ্যতা ছিল না, তাদেরও চাকরি দিয়েছিলেন তিনি। বৈশাখীর বিস্ফোরক মন্তব্য, পার্থ নিজেকে তাঁর ওপরে কেউ আছেন বলে মনে করতেন। এমনকী মমতা বন্দ্যোপাধ্যায়কেও নিজের ওপরে ভাবতেন না। একাধিকবার মন্ত্রী থাকাকালীন তিনি ক্ষমতার অপব্যবহার করেছিলেন বলে অভিযোগ বৈশাখীর। তবে তাঁর এই বিস্ফোরক অভিযোগের প্রেক্ষিতে দূরত্ব রেখে চলেছে তৃণমূল কংগ্রেস।

সম্প্রতি পার্থ চট্টোপাধ্যায় ও সঙ্গিনী অর্পিতার বিরুদ্ধে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠায় রাজ্যরাজনীতিতে তোলপাড় শুরু হয়। তাঁকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। সরানো হয় দলের বিভিন্ন পদ থেকে। এরপরই এবার প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে নতুন করে বিস্ফোরক অভিযোগ আনলেন দলের প্রাক্তন নেত্রী বৈশাখী বন্দ্যোপাধ্যায়, যা নিয়ে ফের বিতর্ক শুরু হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।