Durga Puja 2021: সাম্প্রদায়িক ইস্যুতে ভারতকে সতর্ক থাকতে হবে: হাসিনা

30
Sheikh Hasina
পুজোমণ্ডপে হামলার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন শেখ হাসিনা।

মহানগর ডেস্ক: উৎসবের (Durja Puja 2021) মাঝেই বিষাদের সুর ওপার বাংলায়। দুষ্কৃতীরা তাণ্ডব চালিয়েছে একাধিক পুজোমণ্ডপে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Bangladesh PM Sheikh Hasina) এই ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

পুজোমণ্ডপে তান্ডবের পর সহিংসতার ঘটনায় এখনও পর্যন্ত ৪ জন নিহত হয়েছেন। পরিস্থিতি মোকাবিলায় বৃহস্পতিবার বাংলাদেশের  ২২ জেলায় আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে।

ঢাকেশ্বরী মন্দিরে হিন্দুদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে শেখ হাসিনা বলেন, “কুমিল্লার ঘটনা পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা হচ্ছে। কাউকে বেয়াত করা হবে না। তারা যে ধর্মেরই হোক না কেন। তাদের খুঁজে বের করে শাস্তি দেওয়া হবে।”

শেখ হাসিনা বলেন, “ব্যাপকভাবে তদন্ত হচ্ছে। আমরা প্রচুর পরিমাণে তথ্য পাচ্ছি। এটা প্রযুক্তির যুগ, যারা এই ঘটনার সাথে জড়িত তাদের অবশ্যই প্রযুক্তির সাহায্যে খুঁজে বের করা হবে।”

সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশের পুজোমণ্ডপে হামলার একাধিক ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, দুষ্কৃতীরা পুজোমণ্ডপে তান্ডব চালাচ্ছেন।

এই ঘটনায় ভারতের তরফে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী বলেছেন, ‘আমরা বাংলাদেশের পুজোমণ্ডপে হামলার বিরক্তিকর রিপোর্ট পাচ্ছি। বাংলাদেশ সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণে দ্রুত ব্যবস্থা নিক। আমরা বিষয়টি নিয়ে বাংলাদেশের সঙ্গে যোগাযোগ রাখছি।’ এই হামলার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন বেশ কয়েকজন বিজেপি নেতাও। প্রতিবাদ জানিয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষও।

ভারতের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, ”প্রতিবেশী ভারত আমাদের মুক্তিযুদ্ধের সময় সহযোগিতা করেছিল। সর্বদা আপনার সেকথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করি। তবে ভারতেও এমন কিছু যেন না হয় যার প্রভাব আমাদের দেশে এসে পড়ে। আর আমাদের হিন্দু সম্প্রদায়ের উপরে আঘাত আসে। সে বিষয়ে তাদেরকেও সচেতন থাকতে হবে।”

Bangladesh PM Sheikh Hasina after hindu temples vandalised during Durja Puja

Also Read:

Arvind Kejriwal: এবার পাঞ্জাবে ক্ষমতায় আসতে সর্বশক্তি দিয়ে ঝাঁপাল আম আদমি পার্টি

Madhya Pradesh: প্রধানমন্ত্রীকে চিঠি লিখে আত্মঘাতী কিশোর

Bagdah: ‘সবাই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেবেন,’ ঘাসফুল শিবিরে যোগ দিয়ে বললেন বাগদার বিজেপি নেত্রী

Covaxin: শিশু-কিশোরদের জন্য কোভাক্সিন ব্যবহারের ছাড়পত্র দিল বিশেষজ্ঞ কমিটি

Rameswar Teli: ‘ফ্রিতে টিকা দিতে হচ্ছে বলেই পেট্রোল-ডিজেলে ভ্যাট বাড়ানো হয়েছে’, মন্ত্রীর যুক্তিতে অস্বস্তিতে বিজেপি