Home Bangladesh বাংলাদেশে সংসদ নির্বাচনের আগেই ভয়াবহ ট্রেন অগ্নিকাণ্ডে নিহত ৫

বাংলাদেশে সংসদ নির্বাচনের আগেই ভয়াবহ ট্রেন অগ্নিকাণ্ডে নিহত ৫

বাংলাদেশে সংসদ নির্বাচনের আগেই ভয়াবহ ট্রেন অগ্নিকাণ্ডে নিহত ৫

by Mahanagar Desk
23 views

মহানগর ডেস্ক, বাংলাদেশ: শুক্রবার রাতে সায়েদাবাদে ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন লেগে ভয়াবহ কাণ্ড বেঁধে গিয়েছে। পুলিশ কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, ইতিমধ্যেই সেখান থেকে পাঁচটি মৃতদেহ উদ্ধার হয়েছে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ট্রেনটিতে কয়েকজন ভারতীয় নাগরিকও ভ্রমণ করছিলেন। বেশ কয়েকজন আহত হয়েছে।

রয়টার্সের মতে, সম্ভবত বাংলাদেশে জাতীয় নির্বাচনের আগে এরকম অস্থিরতার সময় বুঝেই পুলিশ অগ্নিসংযোগের হামলা হয়েছে বলে সন্দেহ করেছে। পুলিশ প্রধান আনোয়ার হোসেন এএফপিকে আরও বিস্তারিত না জানিয়ে এএফপিকে বলেন, “আমাদের সন্দেহ হচ্ছে আগুনের ঘটনাটি একটি নাশকতার কাজ।” বিজনেস স্ট্যান্ডার্ড জানিয়েছে , শুক্রবার রাতে সায়েদাবাদের গোলাপবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়া হয়। ট্রেনটি পশ্চিমাঞ্চলীয় শহর যশোর থেকে ঢাকা যাচ্ছিল। অগ্নিকাণ্ডে কবলিত বেনাপোল এক্সপ্রেস ট্রেন থেকে যাত্রীদের নামাতে গিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মকর্তা রাকজিবুল হাসান জানিয়েছেন, বেনাপোল এক্সপ্রেসের অন্তত চারটি বগিতে আগুন লেগেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, মেগাসিটির প্রধান রেল টার্মিনাল থেকে খুব দূরে ঢাকার একটি পুরানো অংশের গোপীবাগে ট্রেনটিতে আগুন লাগে। পুলিশ কমান্ডার খন্দকার আল মঈনের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, আমরা পাঁচটি লাশ উদ্ধার করেছি। জাতীয় নির্বাচনের আগে সহিংসতার আশঙ্কার মধ্যে বুধবার সারা বাংলাদেশে সেনা মোতায়েন করা হয়েছে যা প্রধান বিরোধী দল বয়কট করছে। বেসামরিক প্রশাসনকে শান্তি ও নিরাপত্তা বজায় রাখতে সাহায্য করার জন্য সৈন্যরা সাঁজোয়া যানে করে রাজধানী ঢাকা জুড়ে স্থাপিত অস্থায়ী ক্যাম্পে যাতায়াত করে। ডিডি নিউজের মতে, বাংলাদেশের ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের নেতারা এই সপ্তাহে জাতীয় নির্বাচনের প্রাক এবং ভোট-পরবর্তী সময়ে সংখ্যালঘুদের জন্য কার্যকর নিরাপত্তা ব্যবস্থার দাবি করেছিলেন।

১৯ ডিসেম্বর, পুলিশ এবং সরকার বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে (বিএনপি) আরেকটি ট্রেনে অগ্নিকাণ্ডের জন্য দায়ী করে যার ফলে চারজন নিহত হয়। বিএনপি অবশ্য ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছে যে, বিরোধী দলগুলোর ওপর সরকারি দমন-পীড়নের অজুহাত হিসেবে অন্যায়ভাবে দোষারোপ করা হয়েছে।বাংলাদেশে আগামী ৭ জানুয়ারি, রবিবার জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে, কিন্তু বিএনপি ও অন্যান্য দলগুলো যেটিকে ‘শেম’ ভোট বলে বর্ণনা করেছে তা বয়কট করেছে।গত বছরের শেষ দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে বিক্ষোভ অভিযানের পর হাজার হাজার বিরোধী নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছিল।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved