Home Finance BANK STRIKE CALLED OFF: দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহার, স্বস্তিতে গ্রাহকরা

BANK STRIKE CALLED OFF: দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহার, স্বস্তিতে গ্রাহকরা

cu

by Silpika Chatterjee
bank strike called off, customer relirved, all india bank employees association

মহানগর ডেস্কঃ ১৯ নভেম্বর, শনিবার দেশজুড়ে একদিনের ব্যঙ্ক ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের তরফে। কিন্তু চিফ লেবার কমিশনার, শ্রম মন্ত্রকের সঙ্গে বৈঠকের পরেই ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়। জানা যাচ্ছে, শুক্রবার আলোচনার মাধ্যমে উভয় পক্ষই সমঝোতায় পৌঁছেছে।

আলোচনার মাধ্যমে ইন্ডিয়ান ব্যাঙ্কস অ্যাসোসিয়েশন এবং ব্যাঙ্ক ম্যানেজমেন্টগুলি তাঁদের সমস্যার সামধান করতে সম্মত হয়েছেন বলে জানা গেছে। অল ইন্ডিয়া ব্যাঙ্কস এমপ্লয়ি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সিএইচ ভেংকটাচালাম জানিয়েছেন, সমস্ত বিষয়ে সমঝোতা হয়েছে। তাই তাঁদের ধর্মঘট স্থগিত করা হয়েছে।

ব্যাঙ্কগুলির বেসরকারিকরণ, আউটসোর্সিং, কর্মচারীদের স্থানান্তরের মত ক্ষেত্রে চুক্তি লঙ্ঘন এবং ব্যাঙ্ক কর্মীদের নিরাপত্তার দাবিতে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল।

ধর্মঘট প্রত্যাহার করা ব্যাঙ্কিং পরিষেবায় ব্যাপক প্রভাব পড়ার আশঙ্কা ছিল। ১৯ নভেম্বর মাসের তৃতীয় সপ্তাহ। ফলত ব্যাঙ্কের কাজের দিন। ধর্মঘট হলে সেই পরিষেবা পাওয়া যেত না। আবার পরেরদিন যেহেতু রবিবার, সেক্ষেত্রে পরপর দুদিন ব্যঙ্কিং পরিষেবা ব্যহত হত। অসুবিধের সম্মুখীন হতেন সাধারণ মানুষই।

এদিকে ব্যাঙ্ক ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্তে স্বস্তিতে গ্রাহকেরা। সারা সপ্তাহ কর্মব্যস্ততায় কেটে গেলেও মাসের দুটি ছুটির শনিবার অনেক সরকারি কর্মচারী ব্যাঙ্কের কাজের সুযোগ পান। সেই অসুবিধে না হওয়ায় শনিবার দেশের সব ব্যাংকে সাধারণ দিনের মতই ভিড়।

You may also like