La Liga: ১০ জনের সেভিয়াকেও হারাতে পারল না বার্সা

13
ড্রয়ের পর হতাশ বার্সা ফুটবলাররা।

মহানগর ডেস্ক: ম্যাচ জুড়ে প্রবল বৃষ্টি। কিন্তু বার্সেলোনার গোলবৃষ্টি দেখা গেল না। বরুণদেবের দাপটে ম্যাচের স্বাভাবিক ছন্দ ব্যাহত হলেও সেভিয়ার মাঠে দাপট দেখিয়েই খেলল বার্সেলোনা। তা সত্ত্বেও অনেকটা সময় প্রতিপক্ষকে ১০ জনে পেয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে পারলেন না জাভি হার্নান্দেজের শিষ্যরা।

সেভিয়ার রামন সানচেজ স্টেডিয়ামে লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। বার্সার হতাশার ম্যাচে বিপক্ষে দাঁড়িয়ে গিয়েছিল গোলপোস্টও। ম্যাচের ৫৯ শতাংশ সময় বল দখলে রেখেছিল কাতালান জায়ান্টরা। গোলের জন্য তারা ২৩টি শট নেয়, যার মধ্যে সাতটি ছিল লক্ষ্যে। আর আয়োজক পাঁচটি শটের মধ্যে একটি লক্ষ্যে ছিল। সেটি থেকেই গোল আদায় করে নিয়েছে সেভিয়া।

ম্যাচের শুরু থেকেই বেশ কয়েকটি আক্রমণ করে বার্সা। তবে ২২ মিনিটে উল্টো এগিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল সেভিয়ার। রাফা মির বার্সেলোনার জালে বলে পাঠালেও অফসাইডের কারণে সেটি বাতিল হয়ে যায়। ৩২ মিনিটের মাথায় সেই আক্ষেপ ঘুচে যায় সেভিয়ার। বার্সারই প্রাক্তন মিডফিল্ডার ইভান রাকিটিচের কর্নার থেকে ডান পায়ের নিচু শটে দুই খেলোয়াড়ের মাঝখান দিয়ে গোলটি করেন আর্জেন্টাইন মিডও পাপো গোমেজ।

বার্সা সমতায় ফেরে বিরতির আগেই। ম্যাচের ৪৫ মিনিটে উসমান দেম্বেলের কর্নারে ডি-বক্সে অনেকটা লাফিয়ে হেডে গোল করেন উরুগুয়ের ডিফেন্ডার রোনাল্ড আরোজো। দ্বিতীয়ার্ধে প্রায় শুরুতেই বড় ধাক্কা খায় সেভিয়া। ৬৪ মিনিটের মাথায় টাচলাইনের বাইরে মেজাজ হারিয়ে আলবার মুখে হাত দিয়ে বল মেরে দেন জুল কুন্দে। লাল কার্ড দেখিয়ে তাঁকে মাঠছাড়া করেন রেফারি। ১০ জনের সেভিয়াকে এরপর চেপে ধরে বার্সা। আক্রমণে ধার বাড়িয়ে গোল আদায়ের চেষ্টা করে। ৮৪ মিনিটে এসেছিল দারুণ এক সুযোগও। কিন্তু বাধ সাধে গোলপোস্ট। দেম্বেলের বাঁ পায়ের শট সরাসরি লাগে পোস্টে গিয়ে। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দু’দল।

১৮ ম্যাচে ১১ জয় ও পাঁচ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। আর ৭টি করে জয় ও ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকার সাত নম্বরে বার্সেলোনা।