দলে নিতে চেয়ে মুস্তাফিজুরকে প্রস্তাব মুম্বই-কলকাতার, এনওসি দিল না বাংলাদেশ বোর্ড

9

মহানগর ওয়েবডেস্ক: আগামী ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরশাহিতে শুরু হতে চলেছে আইপিএল। সব টিমই মোটামুটি জোরকদমে অনুশীলন শুরু করে দিয়েছে। এরই মাঝে বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানকে দলে নিতে ঝাঁপিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্স। কিন্তু মুস্তাফিজুরকে আইপিএল খেলার অনুমতি দিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আসলে কলকাতা দলের পেসার হ্যারি গার্নে এবার চোটের কারণে আইপিএল থেকে ছিটকে গিয়েছেন। সেই কারণেই বিকল্প পেসার হিসেবে বাংলাদেশি তারকাকে প্রস্তাব দেয় কেকেআর। অন্যদিকে, ব্যক্তিগত কারণে মালিঙ্গা আইপিএল থেকে সরে দাঁড়ানোর পর মুস্তাফিজুরকে প্রস্তাব দিয়েছিল মুম্বইও। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড মুস্তাফিজুরকে নো অবজেকশন সার্টিফিকেট বা এনওসি দিতে রাজি হয়নি।

আসলে ২৪ অক্টোবর থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশের। সেই কারণেই মুস্তাফিজুরকে আইপিএল খেলতে দিতে রাজি হয়নি বিসিবি। কারণ, সেক্ষেত্রে চোট লাগার একটা ভয় থাকে। অন্যদিকে, গত আইপিএল নিলামে অবিক্রিত থেকে গিয়েছিলেন বাংলাদেশি তারকা। সূত্রের খবর, চোটমুক্ত থাকতে তাঁকে নাকি কোনও দিনই আইপিএল না খেলার পরামর্শ দিয়েছে বিসিবি।

প্রসঙ্গত, ২০১৬ সালে আইপিএলে অভিষেক হয়েছিলেন মুস্তাফিজুরের। সেবার ১৭ ম্যাচে ১৬ উইকেট নিয়েছিলেন তিনি। তারপরের বছরই ‘ফিজ’কে কিনে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু নতুন দলের হয়ে দুই মরশুমে মাত্র ৮টি ম্যাচ খেলে ৭টি উইকেট পেয়েছিলেন।