‘তাঁর জন্য দলের অবনতি ঘটেছে’, চান্নিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে বাছাই করার সিদ্ধান্ততে মন্তব্য জাখরের

37

মহানগর ডেস্ক: গত বৃহস্পতিবার পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল জানা গিয়েছে। যেখানে এতদিন ধরে কংগ্রেসের রাজত্ব ছিল, সেখানে বিপুল ভোটে জয়লাভ করেছে আম আদমি পার্টি। এবার পঞ্জাবে কংগ্রেসের হারকে ঘিরে মন্তব্য করেছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি ২০২২-এর পঞ্জাব বিধানসভা নির্বাচনে কংগ্রেসের চরণজিৎ সিং চান্নির নাম মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করাকে নিন্দা জানিয়েছেন।

পাশাপাশি তাঁকে দলের একটি ‘বোঝা’ ও ‘দায়’ হিসেবে বলেছেন। যদিওবা পরে তিনি জানিয়েছেন, যে তিনি কাউকে উদ্দেশ্য করে কোনও মন্তব্য করেননি। মূলত সোমবার একটি টুইট করে জাখর বলেন, দলের যারা চান্নিকে অ্যাসেট বলছেন, তারা জানেন না তারা কি বলছেন। মূলত ঘুরিয়ে চরণজিৎ সিং চান্নিকে কটাক্ষ করেছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “সম্পদ, আপনি কি মজা করছেন? ঈশ্বরকে ধন্যবাদ যে তাঁকে জাতীয় সম্পদ বলে ঘোষণা করে নি কংগ্রেস ওয়ার্কিং কমিটি”।

এরইসঙ্গে চরণজিৎ সিং চান্নিকে কটাক্ষ করে তিনি বলেন, “তাঁর জন্য পঞ্জাব বিধানসভা নির্বাচনে দলের অবনতি ঘটেছে”। তাঁর মতে, তিনি অন্য কারোর জন্য দলের ‘সম্পদ’ হতে পারেন। কিন্তু আদতে তিনি কেবল দায়বদ্ধ দলের জন্য। এরইসঙ্গে একটি ছবি টুইটারে পোস্ট করে তিনি লেখেন, “ইডি চান্নির ভাইপোর কাছ থেকে ১০ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে। মুখ্যমন্ত্রী বাজেভাবে কেঁদেছেন”।

আবার পরক্ষনেই বলেছেন, তিনি কাউকে উদ্দেশ্য করে বা দোষারোপ করে টুইটটি করেন নি। এক কথায়, তিনি পঞ্জাবে কংগ্রেসের হারের জন্য দায়ী করেছেন চরণজিৎ সিং চান্নিকে। তাঁর মতে, কংগ্রেস হাইকমান্ড যে তাঁকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে চিহ্নিত করেছেন, তা অত্যন্ত ভুল সিদ্ধান্ত। তাঁর মতে, “কংগ্রেসের এমন একজনকে দরকার যার উপর হাত শিবির বিশ্বাস করতে পারবে। এই মুহূর্তে আগামী পাঁচ বছর পঞ্জাব এবং দলের জন্য বিষয়টা চ্যালেঞ্জিং”।