Uddhav Thackeray: বৈঠকের আগেই করোনা আক্রান্ত উদ্ধব ঠাকরে 

93
Uddhav Thackeray: বৈঠকের আগেই করোনা আক্রান্ত উদ্ধব ঠাকরে 

মহানগর ডেস্ক: একদিকে ভূমিকম্প এসেছে মারাঠা রাজনীতিতে। যার জেরে ভাঙ্গনের মুখে শিবসেনা (Shivsena)। এহেন পরিস্থিতিতে একনাথ শিন্ডে অসমে পৌঁছেছেন নিজের দলবল নিয়ে। এদিকে জানা গিয়েছে, রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির পর করোনা আক্রান্ত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। দুপুর ১টায় তাঁর মন্ত্রিসভার বৈঠকে বসার কথা ছিল। কিন্তু তার আগেই তাঁর কোভিডে আক্রান্ত হওয়ার খবর মিলেছে।

সরকারের টানাপোড়েনের মাঝেই অসুস্থ হয়ে পড়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। একইসঙ্গে অসুস্থ রাজ্যপাল। জানা গিয়েছে, করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। এদিকে সূত্র অনুযায়ী, খুব শীঘ্রই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে পারেন উদ্ধব ঠাকরে। টুইটারে এমনই ইঙ্গিত দিয়েছেন শিবসেনা মুখপাত্র। বুধবার দুপুর নাগাদ আচমকাই জানা গিয়েছে, করোনা আক্রান্ত হয়েছেন উদ্ধব ঠাকরে।

আরও পড়ুন: SSC’র চেয়ারম্যানকে হাজিরার নির্দেশ কলকাতা হাইকোর্টের

তাঁর শরীরে কোভিডের উপসর্গ দেখা দিলে, লালারসের নমুনা পরীক্ষা করা হয়। তারপর বুধবার রিপোর্ট পজিটিভ এসেছে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর। সশরীরে এদিনের ক্যাবিনেট বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না তিনি। শিবসেনা সূত্রে, ভার্চুয়াল মাধ্যমে বৈঠকে যোগ দেবেন উদ্ধব। এদিন কমলনাথ বলেন, রাজ্যের সংকটজনক পরিস্থিতিতে দেখা হয়নি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর সঙ্গে। কারণ তাঁর করোনা হয়েছে।

অন্যদিকে মহারাষ্ট্রের রাজনৈতিক সঙ্কট আরও জোরাল আকার ধারণ করছে। বুধবার গুয়াহাটি পৌঁছেছেন বিদ্রোহী শিবসেনা বিধায়ক শিন্ডে। সঙ্গে রয়েছেন আরও ৪০ জন বিধায়ক। জানা গিয়েছে, সেখানে কংগ্রেস বিধায়কও উপস্থিত রয়েছেন। সুরাট ছাড়ার আগে শিন্ডে বলেছেন, “আমরা বালাসাহেব ঠাকরের শিবসেনা ছেড়ে যায়নি, ছাড়বও না”। সূত্র অনুযায়ী, তিনি চাইছেন উদ্ধব ঠাকরে হাত শিবির ও এনসিপির সঙ্গ ছেড়ে বিজেপির সঙ্গে একজোট হোক।।