ভক্ত ও দর্শনার্থীদের জন্য সুখবর, ১ বৈশাখ থেকে স্বাভাবিক নিয়মে খুলতে চলেছে বেলুড় মঠ

40

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভক্ত ও দর্শনার্থীদের জন্য সুখবর। কোভিড পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আবার পূর্বের ন্যায় বেশি সময়ের জন্য খোলা থাকবে বেলুড় মঠ। আগামী পয়লা বৈশাখ থেকেই চালু হবে নতুন সময়সূচি, মঠের তরফে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতেই ফের সময়সূচির পরিবর্তন করতে চলেছেন বেলুড় মঠ কর্তৃপক্ষ। জানা গেছে, আগামী পয়লা বৈশাখ ১৫ এপ্রিল গুডফ্রাইডে’র দিন থেকে বেলুড় মঠ ভক্ত ও দর্শনার্থীদের জন্য প্রতিদিন ভোর ৬টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত এবং এরপর বিকেল ৪টে থেকে রাত্রি ৯টা পর্যন্ত খোলা থাকবে। তবে সকল ভক্ত ও দর্শনার্থীদের কাছে বেলুড় মঠের তরফ থেকে আবেদন জানানো হয়েছে, তাঁরা যেন পশ্চিমবঙ্গ সরকারের নির্দেশ অনুযায়ী মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করেন।

উল্লেখ্য, এর আগে কোভিড পরিস্থিতির সময় সরকারি গাইডলাইন অনুসারে বেলুড় মঠ বেশ কিছু নিয়ম পরিবর্তন করেছিল। ভক্ত ও দর্শনার্থীদের প্রবেশের ক্ষেত্রে নিয়ম জারি হয়েছিল। বিভিন্ন সময় কোভিডের কারণে মঠ বন্ধও রাখা হয়েছিল। পরে মঠ খুললেও কোভিড বিধি মেনে খোলা হয়েছিল। মঠের সময়সীমা পরিবর্তন করা হয়েছিল। এখন কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় বেলুড় মঠ সম্পূর্ণ স্বাভাবিক নিয়মেই ভক্ত ও দর্শনার্থীদের জন্য আগামী পয়লা বৈশাখ থেকে খোলা রাখা হবে বলে জানা গেছে। বেলুড় মঠের তরফে তা ওয়েবসাইটেও জানিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে মঠ খোলা থাকে সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত এবং বিকেল ৪টে থেকে সন্ধ্যা ৫টা ৪৫ মিনিট পর্যন্ত। আগামী পয়লা বৈশাখ থেকে আরও বেশি সময়ের জন্য ভক্ত দর্শনার্থীদের জন্য মঠ আগের মতোই খোলা থাকবে বলে বেলুড় মঠ সূত্রে জানা গেছে।