ওমিক্রন আবহে ভক্তদের জন্য বন্ধ হয়ে গেল বেলুড়মঠের দরজা!

6

নিজস্ব প্রতিনিধি: ওমিক্রন আবহে ভক্তদের জন্য বন্ধ হয়ে গেল বেলুড়মঠের দরজা। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে বিবেকানন্দের স্মৃতিধন্য এই পূণ্যভূমি। তবে নিত্যদিনের পুজোআচ্চা হবে আগের মতোই।

রাজ্যে ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ। পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রণও। এহেন পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল বেলুড়মঠের দরজা। এদিনই ওমিক্রন আতঙ্কে রাজ্য সরকারের তরফে জারি করা হয়েছে নির্দেশিকা। করোনা বিধি মেনে পঞ্চাশ শতাংশ যাত্রী চলবে বাস, মেট্রো, ট্রেন। স্কুল-কলেজ বন্ধ। পর্যটন স্থলগুলোতেও রাশ টানার নির্দেশ দিয়েছে নবান্ন। তারপরেই মঠ কর্তৃপক্ষের তরফে জারি করা হয়েছে বিজ্ঞপ্তি। বেলুন মঠ কর্তৃপক্ষ জানান, ২রা জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হচ্ছে মঠ। ভক্তদের জন্য কবে খুলবে মঠের দরজা, তা জানা যায়নি। রবিবার রাতেই বেলুড় মঠ কর্তৃপক্ষ নির্দেশিকা জারি করে জানান, সকলের অবগতির জন্য জানানো হচ্ছে যে পুনরায় সরকারের তরফে জানানো পর্যন্ত বেলুড়মঠ প্রাঙ্গণ ভক্তদের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণ। যা নিয়ে উদ্বেগে স্বাস্থ্য ভবন। ২২ জানুয়ারি চারটি পুরসভার নির্বাচন। পরিস্থিতির অবনতি হওয়ায় বিরোধী রাজনৈতিক নেতৃত্ব সংক্রমণের দোষ চাপাচ্ছেন সরকারের ঘাড়ে। আপাতত ১৫ জানুয়ারি পর্যন্ত করোনা বিধি লাগু হচ্ছে। তার পর পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।  তবে বেলুড়মঠের দরজা বন্ধ থাকছে অনির্দিষ্টকালের জন্য। এখন কবে আবার বেলুড় মঠের দরজা ভক্তদের জন্য খোলে, সেটাই দেখার। ভক্ত প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও, পুজো হবে যথারীতি।