Bengal Bypoll: ভবানীপুর-সহ ৩ কেন্দ্রের উপনির্বাচনে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে রাজ্যে

25
central force
আগামী ৩০ সেপ্টেম্বর হাইভোল্টেজ ভবানীপুর-সহ সামশেরগঞ্জ, জঙ্গিপুরে ভোট।

মহানগর ডেস্ক: আগামী ৩০ সেপ্টেম্বর হাইভোল্টেজ ভবানীপুর-সহ সামশেরগঞ্জ, জঙ্গিপুরে ভোট (Bengal bypoll)। এই ভোটকে কেন্দ্র করে সরগরম পশ্চিমবঙ্গের রাজনীতি। এই নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (Central Force)। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে এমনটাই জানা গিয়েছে।

জানা গেছে, ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বাহিনীর মধ্যে থাকছে ৭ কোম্পানি CRPF, ৪ কোম্পানি BSF, ১ কোম্পানি ITBP, ১ কোম্পানি CISF এবং ২ কোম্পানি SSB। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক ব্রাজ্জের স্বরাষ্ট্রমন্ত্রককে নির্দেশ দিয়েছে কোথায় কত পরিমাণ কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে তা ঠিক করতে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে, শান্তিপূর্ণভাবে উপনির্বাচন করতে এই ১৫ কোম্পানি সেনা বাংলায় পাঠানো হয়েছে। কোন কেন্দ্রে কত কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে তা বাহিনীর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রককে।

উল্লেখ্য, হাইভোল্টেজ ভবানীপুর কেন্দ্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লড়ছেন। একুশের বিধানসভা ভোটে নন্দীগ্রাম থেকে দাঁড়িয়ে ছিলেন তিনি। শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হন তৃণমূল নেত্রী। তাই এবার তাঁকে ভবানীপুর থেকে লড়তে হচ্ছে। এই নিয়ে তৃতীয়বার ভবানীপুর কেন্দ্র থেকে লড়ছেন তিনি।

ভবানীপুর নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই জোরকদমে প্রচার-প্রচারণা শুরু করে দিয়েছে তৃণমূল এবং বিজেপি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি বাড়ি গিয়ে প্রচার সারছেন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। অন্যদিকে, সোমবার মনোনয়নপত্র জমা দিয়েছেন ভবানীপুরের বিজেপির প্রার্থী পিয়ঙ্কা টিব্রেওয়াল। আর মঙ্গলবার সকাল থেকেই প্রচারে নেমে পড়েছেন তিনি।

Bengal bypoll 15 company central force deployed in West Bengal 

Also Read: