জল জমেছে শহরে, ম্যানহোলে ঢুকে ময়লা সাফাই বিজেপি কাউন্সিলরের

13

মহানগর ওয়েবডেস্ক: নেতা মানেই একটা ভিভিআইপি ফ্লেভার। গদি সাঁটানো চেয়ারে বসে সারাদিন তিনি শুধু অর্ডার দিয়ে যাবেন, আর সাঙ্গোপাঙ্গের দল মুখ বুঝে সেটা পালন করে যাবেন। আর মানুষজনের পাশে থাকা বলতে, ভোটের সময় হাত জোর করে ভোট ভিক্ষা করবেন তিনি। তবে সাধারণ জনগণের অবচেতন মনে নেতা সম্পর্কে তৈরি হওয়া এহেন চিত্রপটে কিছুটা বদল এনে দিলেন বেঙ্গালুরু শহরের বিজেপি কাউন্সিলর মনোহর শেট্টি। শহরে জল জমে তৈরি হওয়া চরম দুর্দশায় কারও অপেক্ষায় বসে না থেকে নিজেই ম্যানহোলে নেমে ময়লা পরিষ্কার করলেন তিনি। আর এই ঘটনার ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই রীতিমতো হয়ে উঠেছেন ওই কাউন্সিলর।

ময়লা জমা ম্যানহোলে নামার ঝুঁকি কম নয়। দেশের নানান প্রান্ত থেকে বহু মানুষের মৃত্যুর খবর এসেছে এই কাজ করতে গিয়ে। ফলস্বরূপ বর্তমান সময়ে অনেকেই এই কাজ থেকে নিজেকে বিরত রাখার চেষ্টা করেন। সম্প্রতি বৃষ্টির জেরে কর্নাটকের মেঙ্গালুরু শহরে জল জমে চরম বিপর্যয়ের মুখে পড়েন সাধারণ মানুষ। এদিকে জল যন্ত্রণা কাটাতে বহু চেষ্টা সত্ত্বেও ম্যানহোলে নামার মতো কোনও কর্মী খুঁজে না পাওয়ায় শেষমেষ কাজের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়ে ম্যানহোলে নেমে পড়েন ওই কাউন্সিলর।

জানা গিয়েছে, মনোহর শেট্টি মেঙ্গালুরুর কাদরী দক্ষিণ এলাকার বিজেপি কাউন্সিলর। নিজের এলাকায় জল যন্ত্রণা চোখের সামনে দেখে তিনি বলেন আমার মত কর্মী খোঁজার চেষ্টা করেন দীর্ঘক্ষন ধরে তবে কেউ নামতে রাজি না হওয়ায় বাধ্য হয়েই নেমে পড়েন তিনি। এরপর কাজ সেরে উপরে উঠে আসার সময় ওই কাউন্সিলরের ছবি তোলে উৎসাহী মানুষ। যে ছবি ভাইরাল হয়ে ওঠে সোশ্যাল মিডিয়ায়। এমন জননেতাকে তার কাজের জন্য সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ।