Bhabanipur bypoll: জলমুক্ত রাখতে একাধিক পদক্ষেপ কমিশনের

16
Bhabanipur Bypoll

মহানগর ডেস্ক: টানা বৃষ্টিতে কলকাতা শহর এবং শহর লাগোয়া বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। এর মধ্যেই বৃহস্পতিবার ভবানীপুরে উপনির্বাচন (Bhabanipur bypoll)। হাইভোল্টেজ এই কেন্দ্রে উপনির্বাচনের আগে টানা বৃষ্টি ও দুর্যোগপূর্ণ আবহাওয়া কপালে চিন্তার ভাঁজ ফেলেছে নির্বাচন কমিশনের। তবে জলমুক্ত রাখতে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে পুরসভার (Municipality) তরফে।

ভবানীপুর কেন্দ্রের অন্তর্গত সমস্ত এলাকায় পাম্পের ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি নিকাশি নালা পরিষ্কার করা হয়েছে। সব পাম্পিং স্টেশন চালিয়ে রাখছে পুরসভা। যে এলাকাগুলিতে জল জমে, সেই এলাকাগুলিকে চিহ্নিত করা হয়েছে। সংশ্লিষ্ট আধিকারিকরা চিহ্নিত পরিদর্শন করেছেন। সেই সমস্ত এলাকায় বেশি করে পাম্পের ব্যবস্থা করা হয়েছে। বিপর্যয় মোকাবিলা দফতরকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। পাশাপাশি, পুলিশকেও সতর্ক থাকতে বলা হয়েছে। যাতে তাঁরাও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারে।

যে এলাকাগুলিতে জল জমে সেখানে বুথগুলিকে একতলার বদলে দু’তলায় করা হয়েছে। ইভিএম মেশিন ও প্রয়োজনীয় কাগজপত্র যাতে নষ্ট না হয়ে যায় তার জন্য ২৪ ঘন্টা গাড়ির ব্যবস্থা রাখা হয়েছে। ভোট কর্মীদের রেন কোট দেওয়া হয়েছে। প্রতিটা বুথে শেড রাখা হচ্ছে।

মঙ্গলবার রাতভর ভারী বৃষ্টি হয়েছে। আগামী ৩-৪ ঘণ্টা একটানা বৃষ্টি হবে বলে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে। আজ দিনভর এই পরিস্থিতিই থাকবে। শহরের যে কোনও পরিস্থিতি সামাল দিতে বিপর্যয় মোকাবিলা দফতরের ২২ টিমকে প্রস্তুত রাখা হয়েছে। নবান্নের তরফে কন্ট্রোল রুমও খোলা হয়েছে।

Bhabanipur bypoll several steps taken by Municipality

Also Read:

Calcutta High Court: ‘মুখ্যসচিব কি কোনও দলের মুখপাত্র?’, ভবানীপুর উপনির্বাচন নিয়ে তুমুল ভৎসর্না হাইকোর্টের

West Bengal politics: মৃত বিজেপি কর্মীকে কুকুরের সঙ্গে তুলনা, প্রতিবাদে হাজরায় বিজেপির বিক্ষোভ

Abhishek Banerjee: ‘আগামী ৩ বছরের মধ্যে বিজেপিকে উৎখাত করবই’, হুঙ্কার অভিষেকের

Portal: রাজ্যের পড়ুয়াদের জন্য অভিনব উদ্যোগ, বিশেষ পোর্টাল চালু করছে শিক্ষা দফতর

Mamata Banerjee: রোমে যাওয়া হচ্ছে না মমতার, এক লাইনের চিঠিতে ‘না’ বলে দিল বিদেশমন্ত্রক