মোদীর প্রশংসায় পঞ্চমুখ বিজেপি নেতা, ভগবানের সঙ্গে তুলনা নমোকে

34

Highlights

  • ‘ভগবান দিয়েছেন জীবন, মা দিয়েছেন জন্ম’
  • ‘নরেন্দ্র মোদী দিলেন নতুন জীবন’
  • শিবরাজের গলায় মোদীর প্রশংসা

মহানগর ওয়েবডেস্ক: নাগরিকত্ব সংশোধনী আইনের প্রশংসা করতে গিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভগবানের সঙ্গে তুলনা করে ফেললেন বিজেপি নেতা তথা মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহ্বান। ভগবানের থেকে কম কিছু নন প্রধানমন্ত্রী মোদী। ভগবান দিয়েছেন জীবন, মা দিয়েছেন জন্ম, নরেন্দ্র মোদীজি দিয়েছেন নতুন জীবন। মন্তব্য শিবরাজের। দেশজুড়ে যেখানে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে সরব দেশবাসী। রাজ্যে রাজ্যে বিক্ষোভ, প্রতিবাদের আগুন ঝড়ে পড়ছে। সেখানে এই আইনের ভূয়সী প্রশংসা চৌহ্বানের গলায়। এই আইনের গুনগান গাইতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই ভগবান বলে বসলেন তিনি।

একদিকে যখন বিরোধীরা, সরব হয়েছেন এই আইনের বিরোধিতায়, সেখানে বিজেপির কর্মসূচি দেশজুড়ে সিএএ-র সমর্থনে মিছিল, সভা করার। জয়পুরে সেই দলীয় কর্মসূচিতেই শিবরাজ সিং চৌহ্বানের গলায় মোদীর ভূয়সী প্রশংসা। তিনি বলেন, নরেন্দ্র মোদী তাঁদের কাছে ভগবানের মত, যাঁরা প্রতিদিন নরকের জীবন যাপন করছিলেন। পাকিস্তানে যাঁরা ধর্মীয় নিপীড়নের শিকার হয়েছেন তাঁদের জীবন বাঁচানোর কাজ করেছেন মোদী, তাই তিনি ভগবান। মন্তব্য শিবরাজের।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রবিবার রামলীলা ময়দানের সভা থেকে দেশবাসীর কাছে আবেদন করেছেন, হিংসাত্মক কোনও আন্দোলন না করতে। কারণ নতুন নাগরিকত্ব আইন ও এনআরসি লাগু হলে ভারতীয় মুসলিমদের চিন্তার কোনও কারণ নেই। এটা নাগরিকত্ব কেড়ে নেওয়ার আইন নয়, নাগরিকত্ব দেওয়ার আইন। যেসব অ-মুসলিম সংখ্যালঘুরা প্রতিবেশী দেশে নিপীড়িত তাঁদের এদেশের নাগরিকত্ব প্রদান করাই মূল লক্ষ্য বলে উল্লেখ করে নমো। রামলীলা ময়দানের সভা থেকে মোদী দেশের সংখ্যালঘু মুসলিমদের আশঙ্কা অপসারণের চেষ্টা করে বলেন, ২০১৪ সালে তাঁর সরকার ক্ষমতায় আসার পর থেকে এনআরিস নিয়ে কোনও আলোচনাই হয়নি। সুপ্রিম কোর্টের নির্দেশে শুধুমাত্র অসমেই এনআরসি লাগু করা হয়েছে। যদিও বিরোধীরা প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পরেই সরব হয়েছেন। কংগ্রেস, তৃণমূল কংগ্রেস সহ বিরোধী দলগুলির পাল্টা বক্তব্য তাহলে অমিত শাহ কীভাবে সংসদে দাঁড়িয়ে দাবি করেন যে সারা দেশে এনআরসি লাগু হবেই।