Home Featured BHARAT JODO YATRA: ভারত জোড়ো যাত্রায় মামার পাশে প্রথমবার প্রিয়াঙ্কা পুত্র

BHARAT JODO YATRA: ভারত জোড়ো যাত্রায় মামার পাশে প্রথমবার প্রিয়াঙ্কা পুত্র

by Silpika Chatterjee
rahul gandhi, bharat jodo yatra, prinka gandhi, priyanka son

মহানগর ডেস্কঃ ভারত জোড়ো যাত্রায় এবার নতুন মুখ। বয়সেও তিনি নবীনই। মধ্যপ্রদেশের ভারত জোড়ো যাত্রায় ইন্দোরে প্রথমবারের জন্য প্রকাশ্যে এলেন প্রিয়াঙ্কা পুত্র রাইহান। মা-বাবা এবং মামার সঙ্গে পা মেলাতে দেখা গেল তাঁকে। এই প্রথমবার তাঁকে কংগ্রেসের কোনও প্রকাশ্য কর্মসূচিতে দেখা গেল।

ভারত জোড়ো যাত্রা কর্মসূচীতে যোগ দেওয়ার বিষয়টি আগে থেকেই জানিয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। সেই মতই বুধবারই ইন্দোরে চলে আসেন উত্তরপ্রদেশে কংগ্রেসের সাধারণ সম্পাদক। বৃহস্পতিবার সকালেই স্বামী রবার্ট বঢ়রা এবং ছেলে রাইহানকে নিয়ে পদযাত্রায় তিনি অংশ নেন। সাদা সালোয়ার কামিজের উপর হালকা রঙের জ্যাকেট পরে হাঁটতে দেখা যায় প্রিয়াঙ্কাকে। ইতিমধ্যেই সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছে কংগ্রেস। পোস্টের নিচে হিন্দিতে লেখা, একসঙ্গে হাঁটলে প্রতিটি পদক্ষেপ শক্তিশালী হবে।

বৃহস্পতিবার ভারত জোড়ো যাত্রায় যোগ দেন মধ্যপ্রদেশ কংগ্রেসের বেশ কিছু নেতা কর্মীরাও। ছিলেন মুখ্যমন্ত্রী কমল নাথ এবং দিগ্বিজয় সিং-ও । আগামী ২৬ নভেম্বর মধ্যপ্রদেশে এই পদযাত্রায় অংশ নেওয়ার বিষয়টি ব্যাখ্যা করবেন বলে ইঙ্গিত পাওয়া গেছে।

তবে বৃহস্পতিবারের এই কর্মসূচীতে সবচেয়ে বেশি আগ্রহ ছিল প্রিয়াঙ্কা পুত্র রাইহানকে নিয়ে। যদিও ওই নবীন মুখের কাছ থেকে মেলেনি কোনও প্রতিক্রিয়াই। তবে রাজনৈতিক মহলে রাইহানকে নিয়ে শুরু হয়েছে ব্যাপক জল্পনা। বিশেষজ্ঞদের দাবি, নেহেরু – গান্ধী পরিবারের ঐতিহ্য মেনেই পদক্ষেপ করছেন প্রিয়াঙ্কা। ইন্দিরা গান্ধীও খুব ছোট বয়স থেকে নেহেরুর সঙ্গে কংগ্রেসের বিভিন্ন কর্মসূচীতে অংশ নিতেন। সেই ঐতিহ্য মেনেই পুত্রকে সঙ্গে নিয়ে ভারত জোড়ো যাত্রায় যোগ দিয়েছেন প্রিয়াঙ্কা, এমনটাই দাবি রাজনৈতিক বিশেষজ্ঞদের।

আগামী ১২ দিন ধরে মধ্যপ্রদেশের বিভিন্ন জায়গায় চলবে কংগ্রেসের এই মিছিল। সেখান থেকে রাজস্থানে প্রবেশ করবে এই কর্মসূচী। তবে রাহুল গান্ধীর এই কর্মসূচীকে গুরুত্ব দেওয়া হচ্ছে না দেশের শাসক দলের তরফে।

You may also like