৫ রাজ্যের নির্বাচনে ২৫২ কোটি টাকা খরচা করেছিল বিজেপি, ৬০ শতাংশ অর্থ বরাদ্দ ছিল পশ্চিমবঙ্গের জন্য

43

মহানগর ডেস্ক: মাসকয়েক আগেই ৪ রাজ্যে ও ১ কেন্দ্র শাসিত অঞ্চলে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই ৫ প্রদেশের নির্বাচনে ভারতীয় জনতা পার্টি অন্তত ২৫২ কোটি টাকা খরচা করেছে বলে জানা গিয়েছে। এই ২৫২ কোটি টাকার মধ্যে অন্তত ৬০ শতাংশ টাকা পশ্চিমবঙ্গের নির্বাচনে খরচ হয়েছে। এহেন তথ্য প্রকাশ পেয়েছে বিজেপির নির্ডাচনী ব্যয় সংক্রান্ত তথ্যে।

উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য অসমে গেরুয়া শিবির প্রায় ৪৩ কোটি ৮১ লক্ষ টাকা খরচা করেছে বলে জানা গিয়েছে। পুডুচেরিতে ৪ কোটি ৭৯ লক্ষ টাকা খরচ করেছে বিজেপি। তামিলনাড়ুতে এবার নির্বাচনী লড়াই ছিল মূলত দ্বিমাত্রিক।

দুই দ্রাবিড় মতাদর্শে অনুপ্রাণিত রাজনৈতিক দল-ডিএমকে ও এআইডিএমকের মধ্যে লড়াই হয়েছিল। এখানেও ২২ কোটি ৯৭ লক্ষ টাকা খরচা করেছে বিজেপি। যদিও ফলাফলের নিরিখে তাঁদের ফল ছিল হতাশাজনক। ২৩৮ আসন বিশিষ্ট তামিলনাড়ু বিধানসভায় মাত্র ২.৬ শতাংশ ভোট পেয়েছে গেরুয়া শিবির।

তবে এই ৫ প্রদেশের মধ্যে সর্বাধিক গুরুত্ব পেয়েছিল পশ্চিমবঙ্গ। লোকসভায় ১৮টি আসন জিতে রাজ্যে ক্ষমতা দখলের স্বপ্ন দেখছিলেন মোদি-শাহ-নাড্ডা ত্রয়ী। তাই এই রাজ্যে ১৫১ কোটি টাকা খরচা করেছিল বিজেপি। তবে লাভ তেমন হয়নি। ৩৮ শতাংশের মতো ভোট পেয়ে মাত্র ৭৭টি আসনে জয়লাভ করে গেরুয়া শিবির।

Also Read:

তৃণমূলের ব্লক সভাপতি পদে বসতে চলেছেন প্রাক্তন মাওবাদী!

Sovan-Baishakhi : গোলাপি পোশাকে নজর কাড়লেন শোভন-বৈশাখী, বিশেষ দিন কাটালেন একসঙ্গে

‘তৃণমূলে একজন পুরুষ বাকি সবাই মহিলা’ দাবি দিলীপের, ‘নারীবিদ্বেষী মনোভাবের বহিঃপ্রকাশ’ পাল্টা কুণাল