Home Featured BHATPARA CHILD DIE : ভাটপাড়ায় শিশুমৃত্যুর প্রতিবাদে অবস্থান বিক্ষোভে বামেরা

BHATPARA CHILD DIE : ভাটপাড়ায় শিশুমৃত্যুর প্রতিবাদে অবস্থান বিক্ষোভে বামেরা

by Silpika Chatterjee
bhatpara, kankinara, child die, bomb blast, barrackpore police commissioner, cpim

মহানগর ডেস্কঃ মঙ্গলবার সকালে বল ভেবে বোমায় পা দিতেই মৃত্যু হয় এক শিশুর। ভাটপাড়ায় বোমা বিস্ফোরণে শিশু মৃত্যুর ঘটনায় এবার পথে বামেরা। মঙ্গলবার রাতে পুলিশ প্রশাসনের উপর একরাশ ক্ষোভ দেখিয়ে ভাটপাড়া থানার সামনে অবস্থান বিক্ষোভে বসেন সিপিআইএমের জগদ্দল – ভাটপাড়া এরিয়া কমিটির সদস্যরা। সেখানে মঙ্গলবার রাতে উপস্থিত ছিলেন সিপিআইএমের রাজ্য কমিটির সদস্য গার্গী চট্টোপাধ্যায় সহ অন্যান্য সিপিআইএমের কর্মী সমর্থকেরা।

ভাটপাড়ায় বোমা বিস্ফোরণে শিশু মৃত্যুর ঘটনায় আসলে পুলিশ প্রশাসনের দিকেই অভিযোগের আঙুল তুলেছে সিপিআইএম। তাঁদের অভিযোগ পুলিশ অপরাধ নিয়ন্ত্রণে যথাযথ পদক্ষেপ গ্রহণ করছে না। মঙ্গলবার সকালে ভাটপাড়া থানার সামনে অবস্থানরত বাম কর্মীরা বিক্ষোভের পাশাপাশি অবিলম্বে অপরাধীদের গ্রেফতারের দাবি তুলেছেন। বেশ কিছুক্ষণ অবস্থান বিক্ষোভের পরে সিপিআইএমের চার সদস্যের একটি প্রতিনিধি দল ভাটপাড়া থানায় গিয়ে পুলিশ আধিকারিকের সঙ্গে কথা বলেন এবং দ্রুত অপরাধীদের গ্রেফতারের দাবি জানায়।

জগদ্দল – ভাটপাড়া এলাকায় প্রায়ই গোলাগুলি, বিস্ফোরণের ঘটনায় পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন বাম প্রতিনিধিরা। তাঁদের অভিযোগ, ভাটপাড়া দুষ্কৃতিদের স্বর্গ রাজ্য হয়ে উঠেছে। তাঁদের দাবি পুলিশ তৃণমূলের সঙ্গে আঁতাত রেখে কাজ করছে। সিপিআইএমের রাজ্য কমিটির সদস্যের তরফে দাবি করা হয়েছে, কারা বোমা রেখেছিল সেটা খুঁজে বের করে দ্রুত অপরাধীদের গ্রেফতার করতে হবে।

বোমা বিস্ফোরণের ঘটনার পরে এদিন দুপুরেই ঘটনাস্থল পরিদর্শন করেন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের কমিশনার। শিশু মৃত্যুর সঙ্গে জড়িয়ে থাকা দুষ্কৃতিদের খোঁজে তদন্ত শুরু করা হয়েছে। পাশাপাশি এলাকায় দুষ্কৃতির তাণ্ডব ঠেকাতে হেল্পলাইন নম্বর চালু করার কথাও জানান সিপি। হেল্পলাইন নম্বরটা সকলের কাছে পৌঁছে দিতে ফেসবুকের মাধ্যমে সেটা শেয়ার করা হবে বলে জানিয়েছেন তিনি।

You may also like