Home Featured Rohit’s sarcastic reply on Suryakumar: সূর্যোদয় নিয়ে চিন্তিত রোহিতরা! বিশ্বকাপ শুরুতে উদ্বিগ্ন দল

Rohit’s sarcastic reply on Suryakumar: সূর্যোদয় নিয়ে চিন্তিত রোহিতরা! বিশ্বকাপ শুরুতে উদ্বিগ্ন দল

by Silpika Chatterjee

মহানগর ডেস্ক: শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ আর তার আগেই নিজেদের দলকে সেরার সেরা প্রমাণ করতে হাল ছাড়ছে না কোন দেশ। সেরা একাদশে পাকাপাকি জায়গা করতে ইতিমধ্যেই একাধিক দল ঘর কিংবা বিদেশের মাঠে টেস্ট খেলতে ব্যস্ত। ব্যতিক্রম নয় ভারতীয় দল। কিন্তু ২২ গজে সূর্যকুমার যাদবের পারফরমেন্স উদ্বেগ বাড়াচ্ছে রোহিত শর্মার। তিনি বলেন, ‘দলের কাছে সবথেকে উদ্বেগের বিষয় হল র ফর্ম। ওর ফর্ম নিয়ে কিছুটা উদ্বেগ আছে।’ এরপরই হাসিতে ফেটে পড়েন রোহিত।

প্রসঙ্গত, টি টোয়েন্টি খেলার জন্য দলকে আরও পক্ত হতে হবে। কারণ মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিয়মরক্ষার টি-টোয়েন্টি ম্যাচে ভারত একাধিক পরীক্ষা-নিরীক্ষা করে। সেখানেই উদ্বেগ বাড়াচ্ছে। কারণ দেখা যাচ্ছে জসপ্রীত বুমরাহের অনুপস্থিতিতে ডেথ বোলিং, ব্যাটিংয়ে দায়িত্ব নেওয়ার মতো কেউ নেই, আর জেতার জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ভুগতে হতে পারে বলে মত ক্রিকেট বিশ্বের। আর এই বিষয় নিয়েই অস্ট্রেলিয়ার সাথে খেলার পর ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রোহিতকে প্রশ্ন করা হয়েছিল এই উদ্বেগের কারণ জানতে। আর সেখানেই রোহিতের উত্তর দেওয়া ছোট ভিডিও ক্লিপিংসটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

সঞ্চালক তথা প্রাক্তন ভারতীয় তারকা মুরলী কার্তিক প্রশ্ন করেন যে কোন কোন জায়গায় রোহিতের উন্নতির প্রয়োজন আছে। সেই প্রশ্নের জবাবে একেবারে গম্ভীর মুখে ভারতীয় পুরুষ দলের অধিনায়ক বলেন, ‘(বিশ্বকাপের আগে) একাধিক উদ্বেগের জায়গা তো আছে বটেই, তবে সবথেকে বেশি উদ্বেগজনক সূর্যের ফর্ম। এরপরই সে হেসে ফেলেন, তার দেখাদেখি হাসেন সঞ্চালক কার্তিকও। যিনি বলেন, ভেবেছিলাম, এটা (সূর্যের ফর্ম) তোমার সবথেকে কম উদ্বেগের বিষয় হবে।’ কার্তিকের এই প্রসঙ্গ টেনেই হেসে ফেলে রোহিত। কারণ সম্প্রতি টি-টোয়েন্টি অবিশ্বাস্য ফর্মে আছেন সূর্য। মঙ্গলবার রান না পেলেও চলতি বছর লাগাতার ভালো খেলছেন ভারতীয় তারকা। শেষ তিনটি ম্যাচে অর্থাৎ দক্ষিণ আফ্রিকার সঙ্গে পরপর দুটি ম্যাচই তার সংগ্রহীত রান ২২ বলে ৬১ রান ও ৩৩ বলে অপরাজিত ৫০ রান এবং এদিনের অস্ট্রেলিয়ার সঙ্গে খেলায় করেছেন ৩৬ বলে ৬৯ রান।

ভারতের উদ্বেগের বিষয় নিয়ে বলতে গিয়ে হাসি-ঠাট্টার করলেও বেশ চিন্তিত রোহিত। তিনি জানান, ‘সত্যি কথা বলতে এবার বোলিংয়ের দিকে নজর দিতে হবে। হাতে আরও কী কী বিকল্প আছে, তা দেখতে হবে। পাওয়ার প্লে, মাঝের ওভার এবং ডেথ ওভারে কী কী বিকল্প খুঁজে বের করা যায় সেটা ঠিক করতে হবে দলকেই।’

You may also like