Home Featured Bengaluru: বড় সাফল্য, কাশ্মীর পুলিশের হাতে গ্রেফতার ১ হিজবুল মুজাহিদীন জঙ্গি

Bengaluru: বড় সাফল্য, কাশ্মীর পুলিশের হাতে গ্রেফতার ১ হিজবুল মুজাহিদীন জঙ্গি

by Anamika Nandi

মহানগর ডেস্ক: বিগত এক মাসে ভূস্বর্গে (Jammu-Kashmir) জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছে সাধারণ মানুষ। বিশেষ করে অ-মুসলিম তথা হিন্দুদের নিশানা করেছে সন্ত্রাসবাদীরা। এবার বেঙ্গালুরুতে ধরা পড়েছে এক হিজবুল মুজাহিদিন জঙ্গি (Hizbul Mujahidin Terrorist)। গ্রেফতার করা হয়েছে তালিব হুসেন নামের ওই জেহাদিকে।

প্রসঙ্গে কর্নাটকের মুখ্যমন্ত্রী বলেছেন, ‘গোটা এলাকা জুড়ে চিরুনি তল্লাশি চালাচ্ছে পুলিশ। নজর রাখা হচ্ছে সন্দেহভাজনদের উপরে। একসঙ্গে যৌথভাবে কাজ করছে কর্নাটক ও কাশ্মীর পুলিশ’। অন্যদিকে জম্মু-কাশ্মীরের আইজি বলেছেন, ‘কাশ্মীরি পণ্ডিত রাহুল ভাটের খুনের সঙ্গে জড়িত দু’জনের মধ্যে একজনকে নিকেশ করা হয়েছে। আরেকজনের উপর নজর রাখা হচ্ছে’। অন্যদিকে গত সপ্তাহতে জঙ্গিদের গুলিতে খুন হয়েছেন ব্যাঙ্কের ম্যানেজার বিজয় কুমার। তা নিয়ে তিনি বলেছেন, ওই ঘটনার সঙ্গে জড়িত জঙ্গিদের ইতিমধ্যেই চিহ্নিত করা গিয়েছে। খুব শীঘ্রই গ্রেফতার করা হবে তাদেরকেও।

আরও পড়ুন:

সাম্প্রতিককালে হিজাব বিতর্ক সহ আরও নানা ইস্যুতে হাওয়া গরম হয়ে রয়েছে কর্নাটকের। তার মধ্যে জঙ্গির গ্রেফতারের খবর ছড়ালে, অশান্তি বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। যার দরুন বাড়ানো হয়েছে নিরাপত্তা। কাশ্মীরি পণ্ডিতদের সুরক্ষিত রাখতে উঠে-পড়ে লেগেছে নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার ভোরে এনকাউন্টারে নিকেশ হয়েছে দুই জঙ্গি। ভূস্বর্গের কুপওয়ারা জেলায় চকতারাস কান্দি এলাকায় আধাসেনা ও পুলিশের যৌথ দলের সঙ্গে সংঘর্ষ বাধে সন্ত্রাসবাদীদের। যাতে মৃত্যু হয় এক পাকিস্তানি জঙ্গি সহ দু’জনের।

জানা গিয়েছে, মৃতরা পাকিস্তানের মদত পুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার সদস্য। বিগত কয়েক দিনের জঙ্গি হামলায় আতঙ্ক ছড়িয়েছে কাশ্মীরে। আঙুল উঠেছে কেন্দ্রীয় সরকারের দিকে। তাই জঙ্গি দমনে এবার সক্রিয় ভূমিকা নিচ্ছে সেনা সহ অন্যান্য নিরাপত্তা বাহিনী।

You may also like