Home Featured Jammu-Kashmir: ফের মিলল বড় সাফল্য, খতম ব্যাঙ্ক ম্যানেজারের খুনে অভিযুক্ত জঙ্গি

Jammu-Kashmir: ফের মিলল বড় সাফল্য, খতম ব্যাঙ্ক ম্যানেজারের খুনে অভিযুক্ত জঙ্গি

by Anamika Nandi
Jammu-Kashmir: ফের মিলল বড় সাফল্য, খতম ব্যাঙ্ক ম্যানেজারের খুনে অভিযুক্ত জঙ্গি

মহানগর ডেস্ক: বিগত দিনে উপত্যকায় জঙ্গি হামলা (Terrorist Attack) বেড়ে গিয়েছে। নিশানা করা হচ্ছে অ-মুসলিম অর্থাৎ হিন্দুদের। এবার ভূস্বর্গে সন্ত্রাসবাদ দমনে তৎপর হয়ে উঠেছে নিরাপত্তা বাহিনী। একের পর এক এনকাউন্টারে নিকেশ হচ্ছে জেহাদিরা। মঙ্গলবার রাতে জম্মু-কাশ্মীরের (Jammu-Kashmir) সোপিয়ানে এনকাউন্টারে খতম হয়েছে দুই জঙ্গি। সূত্র অনুযায়ী, ব্যাঙ্ক ম্যানেজারের হত্যার ঘটনায় জড়িত ছিল তাদের মধ্যে একজন।

কাশ্মীর পুলিশ সূত্রে, সোপিয়ানে বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর আসে গোপন সূত্রে। তারপর পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে নিকেশ হয়েছে দুই জঙ্গি। দু’জনেই লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, মৃতদের মধ্যে একজনের পরিচয় জানা গিয়েছে। নাম জান মহম্মদ লোন। ভূস্বর্গে একাধিক জঙ্গি কার্যকলাপের সঙ্গে জড়িত লোন।

আরও পড়ুন:আগামী এক বছরে দেড় লক্ষ কর্মী নেবে রেল, প্রস্তুতি তুঙ্গে

সূত্র অনুযায়ী, গত ২ জুন কুলগাম জেলায় ব্যাঙ্ক ম্যানেজার বিজয় কুমারকে হত্যার ঘটনায় অভিযুক্ত ছিল জান মহম্মদ। রাজস্থানের হনুমানগড়ের বাসিন্দা ওই ব্যাঙ্ক ম্যানেজার কর্মসূত্রে কাশ্মীরে পোস্টেড ছিলেন। কাজে যোগ দেওয়ার কিছুদিনের মধ্যেই হামলা হয় ওই ব্যাঙ্কে। জঙ্গিদের গুলিতে মারা যান ম্যানেজার বিজয় কুমার। সিসিটিভি ক্যামেরায় গোটা ঘটনাটি ধরা পড়ে। গত বছর থেকেই পরিযায়ী শ্রমিক ও হিন্দুদেরকে নিশানা করছে সন্ত্রাসবাদী সংগঠনগুলি। বিজয় কুমারও জঙ্গিদের নিশানায় ছিলেন বলে অনুমান।

মঙ্গলবার সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে নিকেশ হয়েছে দু’জন। ভূস্বর্গে জঙ্গিদের গতিবিধি বাড়তেই, তা দমনে উঠে পড়ে লেগেছে নিরাপত্তা বাহিনী। একের পর এক অভিযান চালিয়ে খতম করা হচ্ছে সন্ত্রাসবাদীদের।

You may also like