Bihar Police: বাংলায় ঢুকে তান্ডব বিহার পুলিশের, ভেঙে দেওয়া হল ২০ টি বাড়ি

81
Bihar Police: বাংলায় ঢুকে তান্ডব বিহার পুলিশের, ভেঙে দেওয়া হল ২০ টি বাড়ি

মহানগর ডেস্ক: সীমান্ত পেরিয়ে বাংলায় (West Bengal) ডুকে পড়ল বিহার পুলিশ (Bihar Police)। কিন্তু কেন? রাজ্যে ঢুকে তাণ্ডব চালানোর অভিযোগ উঠল বিহার পুলিশের বিরুদ্ধে। রাজ্য পুলিশকে না জানিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে ২০টি বাড়ি, এমনই অভিযোগ উঠেছে মালদার হরিশ্চন্দ্রপুরে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিহার পুলিশ বাংলায় ঢুকে বিহার সীমানা লাগোয়া সাদলিচক গ্রাম-পঞ্চায়েতের ২০টি বাড়িতে ভাঙচুর চালায়।

এমনকি ভেঙে দেওয়া বাড়ির পিছনেই তৃণমূল নেতাদের জমি রয়েছে। সেই কারণেই বিহার পুলিশকে টাকা দিয়ে ভাঙচুর করানো হয়েছে, কটাক্ষ বিজেপি ও গ্রামবাসীদের একাংশের। গেরুয়া শিবিরের অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। বাংলার পুলিশকে না জানিয়েই বিহার পুলিশ তাণ্ডব চালিয়েছে বলে অভিযোগ করেছে শাসকদল।

আরও পড়ুন: ‘এটা কী কোনও বিনোদনের অনুষ্ঠান?’, স্কুলছাত্রকে বিধানসভার ডেপুটি স্পিকারের চড়, ভাইরাল ভিডিও

কিন্তু এখানেই উঠছে প্রশ্ন। বাংলার পুলিশকে না জানিয়ে, বিনা অনুমতিতে, সীমান্ত পেরিয়ে বিহার পুলিশ ঢুকলো কিভাবে রাজ্যে?

জানা গিয়েছে, রাস্তার পিছনে শাসকদলের নেতাদের জমি থাকার কারণে টাকা দিয়ে বিহার পুলিশ ভাড়া করে নিয়ে এসে ভাঙচুর চালিয়েছে শাসকদল। অন্যদিকে বিজেপিকেই কাঠগড়ায় তুলেছে জেলা তৃণমূল নেতৃত্ব। রাজনৈতিক মহল বলছে, ভিন রাজ্য থেকে পুলিশ এসে কেনইবা ভাঙচুর চালাবে বাংলায়? শাসকদল জানিয়েছে, মার মুখে রক্ষা পায়নি আবাল বৃদ্ধবনিতা। এদিকে বিজেপির অভিযোগের তীর এলাকার তৃণমূল নেতৃত্বের দিকে। রাস্তার ধারের জমি পজিশন ফাঁকা করতেই নাকি বিহারের পুলিশদের আমদানি করা হয়েছিল।

আরও পড়ুন: বীর ভূমিতে রাজীব গান্ধীকে শ্রদ্ধা সনিয়া-প্রিয়াঙ্কার, বাবার মৃত্যুবার্ষিকীতে আবেগে ভাসলেন ছেলে রাহুল

এই ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে এলাকার এক তৃণমূল নেতা এবং ওই গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধেও। অভিযোগ রাস্তার ধারে সমস্ত জমি তৃণমূল নেতাদের দখলে রয়েছে। কিন্তু সেই জমির সামনে প্রায় ৭০ বছর ধরে এই পরিবারগুলি বসবাস করছিল। তাদের সরাতেই কি এই পরিকল্পনা! গোটা ঘটনার অভিযোগ জানানো হয়েছে স্থানীয় কুমেদপুর ফাঁড়ি এবং হরিশ্চন্দ্রপুর থানাতে। গোটা ঘটনায় তীব্র সমালোচনা করেছে জেলা বিজেপি নেতৃত্ব।