Singur: পাখির চোখ পঞ্চায়েত ভোট, সিঙ্গুর সফর মমতার

72
পাখির চোখ পঞ্চায়েত ভোট, সিঙ্গুর সফর মমতার

মহানগর ডেস্ক: সামনে রয়েছে পঞ্চায়েত ভোট, আর তাকেই পাথেয় করে জেলা সফরে বেরিয়ে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কোন জেলা থাকবে কার দখলে সেটাই ফলাফলেই বোঝা যাবে। কিন্তু এখন থেকেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। আজ অর্থাৎ শুক্রবার সিঙ্গুর যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিহাসের পাতা ঘাটলে জানা যাবে সিঙ্গুরের (Singur) সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তথা তৎকালীন বিরোধী দলনেত্রীর একটি আলাদাই সম্পর্ক রয়েছে। ২০১৮- র পঞ্চায়েত নির্বাচনে এই জেলায় সবুজ ঝড় উঠেছিল। যদিও বছর ঘুরতে না ঘুরতেই এই জেলার তিন লোকসভার মধ্যে একটি লোকসভা হেরে যায় তৃণমূল কংগ্রেস। ২০২১- এর বিধানসভা ভোট এই জেলায় ভাল ফল করে তৃণমূল।

আরও পড়ুন: ১০ জুন উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ

পঞ্চায়েত নির্বাচনের এক বছর আগে আজ সিঙ্গুরে সভা করবেন মমতা বন্দোপাধ্যায়। জমি আন্দোলনের এই ক্ষেত্র তৃণমূল কংগ্রেসকে বারবার ভালো ফল দিয়েছে। আজ সিঙ্গুরে পৌঁছে ভার্চুয়ালি উদ্বোধন করবেন কামারকুন্ডু উড়ালপুল। এছাড়াও আজ তিনি সিঙ্গুরে তিনি একটি সন্তোষী মায়ের মন্দিরের উদ্বোধন করবেন বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার শীতলা মন্দিরে পুজো দিতে গিয়েই তিনি উল্লেখ করেছিলেন, জমি আন্দোলনে যখন তিনি সামিল হয়েছিলেন সিঙ্গুরে তখনই তিনি কথা দিয়েছিলেন যে তিনি একটি সন্তোষী মাতার মন্দির তৈরি করে দেবেন। সেটি উন্মোচনে আজ তিনি উপস্থিত হবেন। এছাড়া স্থানীয় বাসিন্দাদের দাবি ছিল, হুগলি থেকে বাঁকুড়া বা তারকেশ্বর যাওয়ার জন্য কামারকুন্ডুতে একটি ওভারব্রিজের। কামারকুন্ডু রেলওয়েতে রেলগেট পড়ে গেলে সেখানে সাধারণ মানুষকে কমপক্ষে ৪৫ মিনিট অপেক্ষা করতে হতো। যার ফলে নিত্যযাত্রীদের কাজের ক্ষেত্রে সমস্যা দেখা দিত। তাই এই ওভারব্রিজের দাবি।

আরও পড়ুন: ভুতের খপ্পরে ডিম্পল, সত্য জানতে এগিয়ে এলেন মেয়ে টুইঙ্কেল

সেই ওভার ব্রিজ তৈরি করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা। ২০১৯ সালের হুগলি লোকসভা কেন্দ্র হাতছাড়া হয়ে গিয়েছিল। তাই সামনে রয়েছে পঞ্চায়েত ভোট, তার পরেই রয়েছে লোকসভা নির্বাচন। এই দুটি নির্বাচনকে পাথেয় করে ইতিমধ্যেই রাজ্যে নিজেদের জোর বাড়াতে শুরু করেছে তৃণমূল।