Home Featured BJP Attacked Nitish Kumar : বিহারকে পাকিস্তান বানাবেন না, পারলে ওই দেশে চলে যান, নীতীশকে কামান দাগল বিজেপি

BJP Attacked Nitish Kumar : বিহারকে পাকিস্তান বানাবেন না, পারলে ওই দেশে চলে যান, নীতীশকে কামান দাগল বিজেপি

by Mani Sankar Debnath

মহানগর ডেস্ক: বিহারকে পাকিস্তান বানানোর চেষ্টা করবেন না। তার চেয়ে বরং সোজা পাকিস্তানে চলে যান। প্রতিটি থানায় একজন করে উর্দু অনুবাদক (Urdu Translator Recruitment) নিয়োগ নিয়ে নীতীশ সরকারের সিদ্ধান্ত নিয়ে একদা জোটসঙ্গীকে (JDU) এভাবেই বিঁধল বিজেপি (BJP Attacked Nitish Kumar)। তাদের আশঙ্কা এমন চললে রাজ্যের মুসলিম অধ্যুষিত জেলাগুলিতে দলিত,অনগ্রসর ও আর্থিকদিক থেকে পিছিয়ে পড়া মানুষেরা শেষ হয়ে যাবেন। বিজেপির প্রশ্ন, বিহার বিধানসভায় ঊর্দু জানা লোক নিয়োগ কেন করা হচ্ছে। মুখ্যমন্ত্রী প্রতিটি স্কুলে ঊর্দু শিক্ষক নিয়োগ করা নিয়ে ইচ্ছে প্রকাশ করেছেন। ভোটে মহাগঠবন্ধনের নির্বাচনী প্রতিশ্রুতি মতো ব্যাপকভাবে কর্ম সংস্থান নিয়েও প্রশ্ন তুলেছে তারা। জোট থেকে বেরিয়ে আসার পর থেকেই নানা ইস্যুতে জেডিইউকে আক্রমণ করতে শুরু করে চলেছে তারা।

এবার তাদের নিশানায় রাজ্যে উর্দু শিক্ষক, প্রতিটি থানায় উর্দু অনুবাদক নিয়োগ। তারই অঙ্গ হিসেবে জেডিইউ তথা মুখ্যমন্ত্রীকে কামান দাগল প্রাক্তন জোটসঙ্গী। বিহারে সবচেয়ে বেশদিন মুখ্যমন্ত্রীর কুর্সিতে থাকা নীতিশকুমার ২০২৪ সালের লোকসভা ভোটে বিজেপির বিরুদ্ধে বিরোধী ঐক্যের ডাক দিয়েছেন। যদিও তিনি প্রধানমন্ত্রীর মুখ নন বলে প্রথম থেকেই না করে এসেছেন। বৃহস্পতিবার রাজ্য সচিবালয়ে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখেন নীতীশ। সেই অনুষ্ঠানেই দুশোজন উর্দু অনুবাদক ও স্টেনোগ্রাফারকে নিয়োগপত্র দেন। তারপরই তাঁর বিরুদ্ধে আক্রমণ শুরু করে গেরুয়া শিবির। অনুষ্ঠানে নাম না করে কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ শানান মুখ্যমন্ত্রী। গরিব রাজ্যগুলিতে সামান্য উপহার দেওয়া নিয়ে প্রচার চালানো হচ্ছে। একইসঙ্গে সমালোচনা করেন বিহারকে বিশেষ মর্যাদা দিতে না চাওয়া নিয়ে। তাঁর কথায়,সমস্ত গরিব রাজ্যগুলির এই মর্যাদা পাওয়া উচিত। তাঁর মন্তব্য, গরিব রাজ্যগুলিতে কি কোনও কাজের কাজ করা হয়েছে। শুধু প্রচারই করা হচ্ছে। বক্তব্য রাখতে গিয়ে তাঁদের রাজ্যে দুর্বল শ্রেণি, সংখ্যালঘুদের উন্নয়নে কী কী করা হচ্ছে বা হয়েছে তার ফিরিস্তি তুলে ধরেন।

You may also like