কারহালে এবার অখিলেশ যাদব বনাম বিজেপি সাংসদ এস পি সিং বাঘেল, উভয়ই সোমবার জমা করেছেন নিজ নিজ মনোনয়ন পত্র

43

মহানগর ডেস্ক: দেশের পাঁচ রাজ্যে বেজে গিয়েছে ভোটের দামামা। আর এই পাঁচ রাজ্যের তালিকায় রয়েছে দেশের গরিষ্ঠ রাজ্যের নামও। উত্তরপ্রদেশের এই আসন্ন বিধানসভা নির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে রয়েছে গোটা দেশ। যোগী রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনকে পাথেয় করেই নিজেদের সরকার পুনঃপ্রতিষ্ঠা করতে মরিয়া রাজ্যের শাসক দল অর্থাৎ বিজেপি। আর অন্যদিকে এই বিধানসভা ভোটেই গেরুয়া শিবিরকে গদিচ্যুত করতে উঠেপড়ে লেগেছে সমাজবাদী পার্টি। এই মাসের ১০ তারিখ থেকে মোট সাত দফায় অনুষ্ঠিত হতে চলেছে এই রাজ্যের বিধানসভা নির্বাচন।

জানুয়ারি মাসেই ঘোষণা করা হয়েছিল যে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব পূর্ব উত্তরপ্রদেশের মইনপুরী জেলার কারহাল বিধানসভা কেন্দ্র করে ভোটে লড়তে চলেছেন। এবার তাঁর বিপরীতে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করবেন কেন্দ্রীয় মন্ত্রী তথা আগ্রার গেরুয়া শিবিরের সাংসদ এস পি সিং বাঘেল।

সোমবার নিজের মনোয়নপত্র জমা দেন অখিলেশ যাদব এবং এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন,’ কারহাল থেকে আমার বিপরীতে বিজেপি থেকে যেই দাঁড়াক না কেন সে অবশ্যই হারবেই। যদিও এর আগে সপা প্রধানের স্ত্রী ডিম্পল যাদবের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে গিয়ে পরাজিত হয়েছিলেন পদ্ম শিবিরের এই সাংসদ।

অন্যদিকে এদিন এস পি সিং বাঘেলও নিজের মনোনয়ন পত্র জমা দেন এবং পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন,’ এত গুরুত্বপূর্ণ একটি আসন থেকে আমাকে প্রার্থী করার জন্য আমি বিজেপির শীর্ষ নেতৃত্বকে ধন্যবাদ জানাই। কারহালে এবার পদ্মফুলই ফুটবে এবং এই নির্বাচনে লড়াই হবে উন্নয়ন বনাম ধ্বংসের মধ্যে। আমি আমার সমস্ত শক্তি দিয়ে লড়াই করব। এটা কারোর ঘাঁটি নয়। আমি তো সমাজবাদী পার্টির দুর্গ কনৌজ, ইটাওয়া, ফিরোজাবাদেও ওদের পতন দেখেছি।’