করোনাকালে ‘বিপদভঞ্জন’ বিজেপির বিবেক বাহিনী! দেখুন কী কী সুবিধা পাবেন

13

নিজস্ব প্রতিনিধি: করোনা পরিস্থিতিতে সংক্রমিতদের পাশে দাঁড়িয়েছিলেন রেড ভলান্টিয়ার্স। সেই একই ধাঁচে এবার বিবেক বাহিনী গড়ল বিজেপি। শনিবার রাতে এক ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিনের এই ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির সাধারণ সম্পাদক(সংগঠন) অমিতাভ চক্রবর্তী সহ রাজ্যের দলের শীর্ষ নেতৃত্ব।

গেরুয়া শিবির সূত্রে খবর, বাংলার মানুষকে করোনায় সাহায্যের জন্য ২৪ ঘণ্টার একটি টোল ফ্রি নম্বর চালু করেছে গেরুয়া শিবির। যে কোনও জেলা থেকে ওই নম্বরে ফোন করলেই সাহায্য প্রার্থীকে সব দিক থেকে সাহায্য করবেন বিজেপি নেতৃত্ব। এদিনের বৈঠকে করোনা-সময়ে একেবারে বুথস্থর থেকে দলীয় নেতা-কর্মীদের সাধারণ মানুষের দোরে পৌঁছানোর নির্দেশ দিয়েছেন সুকান্ত মজুমদার। আজ, রবিবার থেকেই এই কাজ শুরু করার নির্দেশ দেন তিনি।

গেরুয়া শিবিরের সিদ্ধান্ত অনুযায়ী, করোনা সংক্রমিত ব্যক্তির কাছে ওষুধ সহ যাবতীয় জরুরি জিনিসপত্র পৌঁছে দেবেন বিবেক বাহিনীর সদস্যরা। কোনও একটি পরিবারের সকলেই করোনা সংক্রমিত হলে সেই পরিবারের জন্য ওই সদস্যরা বাজারও করে দেবেন বলে স্থির হয়েছে। এই কাজে দলের যুব মোর্চা, মহিলা মোর্চার কর্মীদেরও এগিয়ে আসার নির্দেশ দিয়েছেন সুকান্ত। এ ব্যাপারে বিজেপি নেতা অমিতাভ বলেন, সেবাই পরম ধর্ম। আমরা এবার মানুষের সেবার মধ্যে দিয়েই সাংগঠনিক কাজ শুরু করছি। রাজ্য জুড়ে বিজেপির বিবেক বাহিনী তৈরি করা হচ্ছে।

রাজ্যে যখন করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছিল, তখনই জান বাজি রেখে পথে নেমেছিল সিপিএমের রেড ভলান্টিয়ার্স বাহিনী। রাজ্যে করোনার তৃতীয় ঢেউ শুরু হওয়ার পর এবার সিপিএমের পদাঙ্কই অনুসরণ করল গেরুয়া শিবির। ঘটনায় আর যাই হোক, আশার আলো দেখছেন রাজ্যবাসী। কারণ বিপদের দিনে অন্তত পাশে পাওয়া যাবে বিবেক বাহিনীর কাউকে।

শেষমেশ তাহলে ‘বিবেকে’র ডাকে সাড়া দিল বিজেপি!