শেষের শুরু শুরু হয়ে গিয়েছে বিজেপিতে!

5

নিজস্ব প্রতিনিধি: শেষের শুরু শুরু হয়ে গিয়েছে বিজেপিতে! অন্ততঃ তেমনই মনে করেন বর্ষীয়ান এনসিপি নেতা শারদ পাওয়ার। বিধানসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হতেই ঘোষণা হতেই ভাঙন শুরু হয়েছে উত্তরপ্রদেশ বিজেপিতে। ঘটনাটিকে বিজেপির শেষের শুরু বলেই মনে করেন পাওয়ার।

এদিন বিজেপিকে কটাক্ষ করে পাওয়ার বলেন, এমন একটা দিন যাচ্ছে না যেদিন কেউ না কেউ বিজেপি ছাড়ছে না। উত্তরপ্রদেশের উদাহরণ দেখুন। ১৩ জন বিধায়ক দল ছাড়লেন অন্য দলে যোগ দেওয়ার জন্য। আমি জানতে পেরেছি আজই আরও চারজন বিজেপি ছাড়বেন।

উল্লেখ্য যে, উত্তরপ্রদেশ বিজেপিতে ভাঙন শুরু হয়েছে। বিজেপি ছেড়ে অন্য দলে যোগ দিচ্ছেন লোকজন। প্রথমে বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টিতে যোগ দেন যোগী আদিত্যনাথ মন্ত্রিসভার সদস্য স্বামী প্রসাদ মৌর্য। তারপরেই শুরু হয় একের পর এক উইকেট পতন। বৃহস্পতিবার বিজেপি ছাড়েন বিধায়ক মুকেশ ভার্মা। এদিনই মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন মন্ত্রী ধরম সিং সাইনিও। বিজেপি ছেড়ে তিনি যোগ দেন সমাজবাদী পার্টিতে। যাঁরা গেরুয়া শিবির ছেড়েছেন, তাঁরা প্রত্যেকেই মৌর্যের অনুগামী বলে গেরুয়া শিবির সূত্রে খবর।

প্রসঙ্গত, উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন হবে সাত দফায়। প্রথম দফার ভোট শুরু হবে ১০ ফেব্রুয়ারি। চলবে ৭ মার্চ পর্যন্ত। এ রাজ্যে বিধানসভার আসনসংখ্যা ৪০৩টি। ভোটের ফল ঘোষণা হবে মার্চের ১০ তারিখে। এর পরেই সমাজবাদী পার্টির সঙ্গে জোট গড়ে ভোটে লড়ার কথা ঘোষণা করেন শারদ পাওয়ার।