TMC: ‘শিবসেনার বিদ্রোহী নেতাদের উস্কানোর চেষ্টা করছে বিজেপি’, দাবি তৃণমূলের

68
TMC: 'শিবসেনার বিদ্রোহী নেতাদের উস্কানোর চেষ্টা করছে বিজেপি', দাবি তৃণমূলের

মহানগর ডেস্ক: মহাসংকটের মুখে এমভিএ সরকার (MVA Government)। দিন কয়েকের মধ্যেই মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি জটিল থেকে জটিলতর হয়ে উঠেছে। এদিকে গুয়াহাটির হোটেলের বাইরে যেখানে শিবসেনা বিদ্রোহীরা অবস্থান করছে, সেখানে বিক্ষোভ প্রদর্শন করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। বিক্ষোভের নেতৃত্বে ছিলেন অসম তৃণমূল কংগ্রেসের প্রধান রিপুন বোরা (Ripun Bora)। ইতিমধ্যেই সেখানে হাজির হয়েছে পুলিশ। বিক্ষোভকারীদের আটকে রাখার চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন, চলে গিয়েও আছেন সিধু,আজ সন্ধ্যায় মুক্তি পাবে তাঁর শেষ গান

অসম তৃণমূল ইউনিটের পক্ষ থেকে দাবি করা হয়েছে, শিবসেনার বিদ্রোহী নেতাদের উস্কানোর চেষ্টা করছে সেরাজ্যের বিজেপি সরকার। তৃণমূল কংগ্রেসের অভিযোগ, রাজ্যে ব্যাপক বন্যায় ক্ষতিগ্রস্তদের দুর্ভোগ লাঘবে রাজ্য সরকার কোনও কিছুই করেনি। ব্রহ্মপুত্র ও বরাক নদীর জল বেড়ে যাওয়ার ফলে বন্যার কবলে এসেছে ৫৫ লাখেরও বেশি মানুষ। মে থেকে এখনও পর্যন্ত বন্যায় ৮৯ জনের মৃত্যু হয়েছে। তাদের কথায়, সেদিকে নজর না দিয়ে উদ্ধব ঠাকরে সরকারের পেছনে কাঠি করছে গেরুয়া শিবির।

বৃহস্পতিবার গুয়াহাটির রেডিসন ব্লু হোটেলের বাইরে বিক্ষোভ প্রদর্শন করেছে টিএমসি। বুধবার থেকে যেই হোটেলে একনাথ শিন্ডের সঙ্গে উপস্থিত রয়েছে আরও বেশকিছু বিধায়ক। প্রসঙ্গত, গত সোমবার রাতে প্রায় ৪০ জন বিধায়ককে নিয়ে গুজরাটের সুরাটে চলে যান মহারাষ্ট্রের নগরোন্নয়নমন্ত্রী। সেখান থেকে পরবর্তীতে অসমে যান তাঁরা। এদিকে সেরাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির জন্য বিজেপির দিকে আঙুল তুলেছেন অনেকেই। কিন্তু ভারতীয় জনতা পার্টির তরফ থেকে জানানো হয়েছে, এই সংকটের সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই। এটি শিবসেনার অভ্যন্তরীণ সমস্যা।