Malda: তৃণমূলের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব ডেকে মুখ পুড়ল বিজেপির, গড়হাজির দলের সদস্য়

9
BJP vs TMC
অনাস্থা প্রস্তাব বাতিল হয়ে যাওয়ায় মালতিপুর গ্রাম পঞ্চায়েতের দখল তৃণমূলের হাতেই থাকল।

মহানগর ডেস্ক: তৃণমূলের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব তুলেছিল বিজেপি এবং বিরোধীরা। মঙ্গলবার তলবি সভায় হাজির ছিলেন না বিজেপি সদস্যরাই। যার ফলে বাতিল হয়ে যায় অনাস্থা প্রস্তাব। অনাস্থা প্রস্তাব বাতিল হয়ে যাওয়ায় স্বপদেই বহাল থাকলেন ওই গ্রাম পঞ্চায়েতের প্রধান মহম্মদ হালিম ও উপপ্রধান মৌসুমী খাতুন।

জানা যায়, তৃণমূল পরিচালিত মালদা জেলার চাঁচল-২ নং ব্লকের মালতিপুর গ্রাম পঞ্চায়েত (Malatipur Gram Panchayet) প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব ডেকেছিল বিজেপি। কিন্তু সংখ্যাগরিষ্ঠতা না থাকায় সভায় উপস্থিত হননি বিজেপি সদস্যরা।

২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে ২০ আসনের লতিপুর গ্রাম পঞ্চায়েতে ১০টি আসনে বিজয়ী হয় তৃণমূল। অন্যদিকে, ৩টি আসন পেয়েছিল বিজেপি, কংগ্রেস ৫টি এবং সিপিএম ২টি।

পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা ডাকে বিজেপি, কংগ্রেস, সিপিএম এবং তৃণমূলের দুই সদস্য। তবে এদিন বিরোধীরা তলবি সভায় গরহাজির থাকেন। যার ফলে এই পঞ্চায়েত দখল তৃণমূলের হাতেই থাকল।

উল্লেখ্য, একুশের বিধানসভা ভোটে হারের পর বিজেপিতে ভাঙন অব্যাহত। একের পর এক নেতা-কর্মী তৃণমূলের দিকে ঝুঁকছেন। মুকুল রায়, তন্ময় ঘোষ থেকে শুরু করে বিশ্বজিৎ দাস, কালিয়াগঞ্জের বিধায়ক  সৌমেন রায় তৃণমূলে যোগ দিয়েছেন। সম্প্রতি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় প্রাক্তন মন্ত্রী বাবুল সুপ্রিয়।

এদিকে, মঙ্গলবারই দলের সমস্ত পদ থেকে ইস্তফা দিয়েছেন অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়। তিনি বিজেপির সাংস্কৃতিক আহ্বায়কের পদে ছিলেন।

BJP members are alling for no confidence against TMC abscent in Malda

Also Read:

Calcutta High Court: ‘মুখ্যসচিব কি কোনও দলের মুখপাত্র?’, ভবানীপুর উপনির্বাচন নিয়ে তুমুল ভৎসর্না হাইকোর্টের

West Bengal politics: মৃত বিজেপি কর্মীকে কুকুরের সঙ্গে তুলনা, প্রতিবাদে হাজরায় বিজেপির বিক্ষোভ

Abhishek Banerjee: ‘আগামী ৩ বছরের মধ্যে বিজেপিকে উৎখাত করবই’, হুঙ্কার অভিষেকের

Portal: রাজ্যের পড়ুয়াদের জন্য অভিনব উদ্যোগ, বিশেষ পোর্টাল চালু করছে শিক্ষা দফতর

Mamata Banerjee: রোমে যাওয়া হচ্ছে না মমতার, এক লাইনের চিঠিতে ‘না’ বলে দিল বিদেশমন্ত্রক