BJP MLA: ট্রাক্টরে বিজেপি বিধায়ক, ‘মুখ্যমন্ত্রীকে দেখিয়ে দিলাম’, কী করে দেখালেন?

66

মহানগর ডেস্ক: মুখ্যমন্ত্রীকে (CM Mamata Banerjee) জবাব ছুঁড়তে অভিনব উদ্যোগ বিজেপি বিধায়কের (BJP MLA)। নিজেই মাঠে নেমে ট্রাক্টর চালিয়ে মুখ্যমন্ত্রীকে দেখালেন তিনি ঘরে বসে থাকেন না, তিনিও মাঠে নেমে কৃষকদের হাতে হাত মিলিয়ে, তাদের সহযোগিতা করতে পারেন। এমনই ছবি ধরা পরল বাঁকুড়ায় (Bankura)।

দিন কয়েক আগে একটি প্রশাসনিক বৈঠকে গিয়ে, মুখ্যমন্ত্রী বিধায়ক থেকে শুরু করে বিভিন্ন নেতাকর্মীদের বলেন, মাঠে নেমে কাজ করতে হবে। বাড়িতে বসে কাজ করলে হবে না। হাতে হাত মিলিয়ে কাজ করুন। প্রয়োজন পড়লে নিজেরা ইট বয়ে রাস্তা তৈরি করুন। পারলে মাঠে গিয়ে মানুষের সঙ্গে হাত লাগিয়ে ধান কাটুন। এরই মধ্যে মুখ্যমন্ত্রী নিজের উদাহরণ দিয়ে বলেছিলেন, তিনি ধান তুলতে, ছোট চারা গাছ রোপন করতে, এমনকি ধান কাটতেও পারেন। তাই তিনি চান বিধায়করাও এই সব কাজ করুক। তাঁরাও জনদরদী হয়ে উঠুক।

আরও পড়ুন: আচমকাই কালো ধোঁয়া বিমানে, আগুন আতঙ্ক যাত্রীদের মধ্যে

ঠিক মুখ্যমন্ত্রীর এই দাবির পর, বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা নেমে পরেন মাঠে। এক্কেবারে কৃষকদের কায়দায় লুঙ্গি পড়ে কখনও ধান গাছ বসান আবার কখনও ট্রাক্টর নিয়ে নেমে পড়েন জমিতে। তিনি তৃণমূলের নয়, একজন বিজেপি বিধায়ক হওয়ার পরও তিনি যে জনদরদী এটা প্রমাণ করতেই বিজেপি বিধায়কের এমন উদ্যোগ, বলে মনে করা হচ্ছে।

এরপরই মাঠে বসেই নীলাদ্রিশেখর বাবু বলেন, ‘‌বিধায়করা মাঠে নামুন, চাষিদের সহযোগিতা করুন। আমি নিজে একজন চাষি, চাষির ছেলে। দেখে নিন কীভাবে চাষ করতে হয়, ঠিক এভাবেই বীজ তুলতে হয়। মুখ্যমন্ত্রী বলেছেন, বিধায়করা ঘরে বসে থাকলে চলবে না। আমি সব পারি, ধান কাটতে, ধান লাগাতে, বীজ তুলতে, আমার মতো কেউ পারবে না, মুখ্যমন্ত্রী এটা বলেছেন। আমি আজ মুখ্যমন্ত্রীকে দেখিয়ে দিলাম একটু পারি কিনা।’

এদিন বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানাকে দেখা যায়, একেবারেই চাষাভুষা পোশাকে, মাথায় গামছা বেঁধে, গায়ে স্যান্ডো গেঞ্জি পড়ে ট্রাক্টর চালাচ্ছেন। বিধায়ককে মাঠে নামে কাজ করতে দেখি অত্যন্ত খুশি গ্রামবাসীরা। তবে বিজেপি বিধায়কের এই আচরণকে ভালোভাবে দেখছে না স্থানীয় তৃণমূল নেতৃত্ব। বাঁকুড়ায় তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি শিবাজী বন্দ্যোপাধ্যায় এই ঘটনায় বলেন, ‘‌ রাজ্যের মুখ্যমন্ত্রী কৃষক দরদী, তাই উপায় না দেখতে পেয়ে বিজেপি বিধায়ক নেমে পড়েছেন জমিতে।’‌