Assaduddin Owaisi: ‘সুপ্রিম কোর্ট কী বলেছে, তা দেখা উচিত বিজেপির’, মন্তব্য ওয়েইসির

65
Assaduddin Owaisi: 'সুপ্রিম কোর্ট কী বলেছে, তা দেখা উচিত বিজেপির', মন্তব্য ওয়েইসির

মহানগর ডেস্ক: শুক্রবার বিজেপিকে (BJP) সুপ্রিম কোর্টের কথার দিকে নজর দিতে বলেছেন আসাদ উদ্দিন ওয়েইসি (Assaduddin Owaisi)। নবী মহম্মদের বিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য নূপুর শর্মাকে গ্রেফতারের দাবি জানিয়েছেন এআইএমআইএম প্রধান। সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীর কাছে দাবী করছি যেন নূপুর শর্মাকে গ্রেফতার করা হয়। আইন তার নিজস্ব গতিতে চলুক। কেন বিজেপি তাঁকে রক্ষা করছে? দলের প্রাক্তন মুখপাত্রকে নিয়ে সুপ্রিম কোর্ট কী বলেছে, তা দেখা উচিত গেরুয়া শিবিরের’।

মূলত সুপ্রিম কোর্ট মিসেস শর্মার মন্তব্যের জন্য তীব্র সমালোচনা করেছে। বিচারপতি সূর্যকান্ত বলেন, তাঁর দায়িত্বজ্ঞানহীনতার কারণে পুরো দেশে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে। দেশে যা ঘটেছে তার জন্য তিনি এককভাবে দায়ী। উল্লেখ্য, বিভিন্ন রাজ্যে এফআইআর দায়ের হয়েছে বিজেপির প্রাক্তন মুখপাত্রের বিরুদ্ধে। সেই মামলাগুলি তিনি দিল্লিতে নিয়ে আসার জন্য আর্জি জানিয়েছিলেন দেশের শীর্ষ আদালতে। কিন্তু শুনানিতে কড়া ভাষায় ভর্ৎসনা করে আদালত। তাঁর মন্তব্যকে সস্তার প্রচার বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন: মিছিলে বিদ্বেষ-স্লোগান, ভিএইচপি,বজরংয়ের বিরুদ্ধে মামলা হরিয়ানা পুলিশের

আদালতের কথায়, রাজনৈতিক অ্যাজেন্ডা বা কিছু খারাপ কার্যকলাপের জন্য এই ধরনের মন্তব্য করেছেন তিনি। তারপর দেশের কাছে নিজের কাজের জন্য ক্ষমা চাওয়া উচিত ছিল তাঁর। প্রসঙ্গত, জুন মাসের প্রথম দিকে টেলিভিশনে একটি বিতর্ক চলাকালীন নবী মহম্মদের বিয়ে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির সাসপেন্ডেড মুখপাত্র। তারপরই বিক্ষোভের আগুন জ্বলে ওঠে দেশের নানা প্রান্তে। এমনকি এই ইস্যুতে সৌদি আরব-সহ ইসলামিক দেশগুলিতে ভারতীয় কূটনীতিকদের তীব্র ভর্ৎসনা করা হয়। আদালতের কথায়, তিনি দেশে হিংসায় উস্কানি দিয়েছেন। এই মুহূর্তে দেশে যা ঘটছে, তার জন্য একমাত্র তিনিই দায়ী। প্রসঙ্গে  এদিন ওয়েইসি মিসেস শর্মার গ্রেফতারের দাবি করেছেন।