‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে মন্তব্যের কারণে গেরুয়া বাহিনীর শিকার দিল্লির মুখ্যমন্ত্রী, হামলা চলল বাড়িতেও

32

মহানগর ডেস্ক : সম্প্রতি বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে সংসদে বক্তব্য রেখেছিলেন আম আদমি পার্টির মূল কান্ডারী অরবিন্দ কেজরিওয়াল। তার মন্তব্যের জেরেই বুধবার দিল্লির মুখ্যমন্ত্রীর বাড়িতে হামলা চালাল গেরুয়া বাহিনীরা। খবর প্রকাশে আসতেই নিন্দার ঝড় সোশ্যাল মিডিয়াতে।

 

সূত্রের খবর অনুযায়ী, এদিন একদল বিজেপি কর্মী সমর্থক কেজরিওয়ালের বাড়ির সামনে চড়াও হন। এবং তাঁদের নেতৃত্ব দিয়েছিলেন সাংসদ তেজস্বী সূর্য। এদিন কেজরিওয়ালের মূল বাস ভবনের ফটকে ঘিরে কার্যত তাণ্ডব চালায় বিজেপি বাহিনী। ভেঙে দেওয়া হয়েছে মূল ফটকের সিসিটিভিও। দিল্লির পুলিশের তরফ থেকে জানানো হয়েছে এদিন বুধবার সকাল সাড়ে এগারোটা নাগাদ বিজেপি সাংসদ তেজস্বী সূর্য এবং তার নেতৃত্বেই বিজেপির যুব মোর্চার একটি দল দিল্লির আইপি কলেজের সামনে থেকে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এবং শেষ পর্যন্ত এসে পৌঁছয় মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে। অরবিন্দ কেজরিওয়ালের মন্তব্যের জেরে এবং তার বিরোধিতার কারণে এই বিক্ষোভ প্রদর্শন করেছিল তাঁরা। শুধু তাই নয় দুপুর দেড়টার দিকে জোর করে ব্যারিকেড ভেঙে মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে পৌঁছানোর চেষ্টা করে বিজেপি সমর্থকরা। বাস ভবনের মূল দরজায় গেরুয়া রং নিক্ষেপ করে তাঁদের দল।

 

প্রসঙ্গত, কাশ্মীর ফাইল নিয়ে বিজেপির ‘ওভার হাইপ’ ঘটনার পরিপ্রেক্ষিতে কেজরিওয়াল বলেছিলেন সিনেমাটি যদি করমুক্ত না করে ইউটিউবে প্রকাশ করা হয় তাহলে বহু মানুষ দেখতে পাবেন। কিন্তু ঠিক কোন ইঙ্গিতে তিনি বলতে চাইছিলেন তা বুঝতে বাকি ছিল না উপস্থিত কারোর। তারপরেই এই হামলা যেন আরও কিছুটা পরিস্কার করে দিল। ঘটনার ব্যাপক নিন্দা করে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া টুইটারে লিখেছেন,’ বিজেপির গুন্ডারা অরবিন্দ কেজরিওয়ালের বাড়ি ভাঙচুর করেছে। শুধু তাই নয় বিজেপি পুলিশ ওদের আটকাবার বদলে ওদের আমন্ত্রণ জানিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ির দরজা পর্যন্ত নিয়ে এসেছিল’।