উলটপুরাণ! ক্ষতিগ্রস্তদের টাকা বিলি নিয়ে স্বজনপোষণ বিজেপি’র, তৃণমূলের সঙ্গে সংঘর্ষে জখম ৯

6
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হুগলি: আমফানের টাকা বিজেপি সদস‍্যারা তাদের নিজেদের মনোনীত ব‍্যক্তিদের পাইয়ে দিচ্ছেন। বঞ্চিত হচ্ছেন প্রকৃত ক্ষতিগ্ৰস্তরা। এই অভিযোগকে কেন্দ্র করে বিজেপি ও শাসকদল তৃণমূলের সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল হুগলির পাণ্ডুয়া থানার বেলুন গ্ৰাম। মারামারিতে দুই পক্ষের ৯জন কর্মী আহত হয়ে হাসপাতালে ভর্তি। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পাণ্ডুয়ার বেলুন ধামাসিন গ্ৰাম পক্ষায়েতের বেলুন এলাকায় পাশপাশি দুটি বুথে বিজেপি জয়ী হয়। অভিযোগ দুই বিজেপি সদস‍্য, আমফানে ক্ষতিগ্ৰস্ত তালিকায় প্রকৃত ক্ষতিগ্ৰস্তদের বঞ্চিত করে নিজেদের কাছের লোকেদের টাকা পাইয়ে দেওয়ার ব‍্যবস্থা করেছেম। পাকা বাড়ির মালিকদের ক্ষতিপূরণের তালিকায় নাম তুলেছেন বিজেপি সদস‍্যরা। এরই  প্রতিবাদের প্রথমে বচসায় জড়িয়ে পড়ে তৃণমূল কর্মীরা। সেখান থেকে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। দুই তরফের কর্মীরা আহত হন বলে জানা গিয়েছে। আহত কর্মীদের পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার কিছুক্ষণের মধ‍্যেই বিশাল পুলিশ বাহিনী এলাকা গিয়ে পরাস্থিতি সামাল দেয়। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। আর এই ঘটনার জেরে শুরু হয়েছে একে অপরকে দোষারোপের পালা।

পাণ্ডুয়া ব্লক তৃণমূল সভাপতি অসিত চট্টোপাধ‍্যায় বলেন, বিজেপি সদস‍্যদের সুপারিশ করা ১৪জনের তালিকায় ৯জনের দোতলা বাড়ি। তৃণমূল এর প্রতিবাদ করে ক্ষতিপূরণের নামের তালিকা-সহ এলাকায় পোস্টার মারা হলে বিজেপি মরিয়া হয়ে তৃণমূল কর্মীদের ওপর চড়াও হয়।

অন‍্যদিকে, বিজেপি নেতা তুষারকান্তি মজুমদারের দাবি, শাসকদল দুর্নীতি করে বিজেপি সদস‍্যের ঘাড়ে দোষ চাপাচ্ছে। সেই সঙ্গে পোস্টারিং করে লোককে বিভ্রান্ত করছে। সেই বিষয়ে প্রতিবাদ জানাতে গেলে তৃণমূলের লোকজন বিজেপি কর্মীদের ওপর চড়াও হয়। ফলে বেশ কয়েকজন বিজেপি কর্মী আহত হয়েছেন।