BJP Under Fire On Riaz: তিন বছর ধরেই বিজেপির ঘনিষ্ঠ হওয়ার ছক কষেছিল খুনি রিয়াজ

107
bjp under fire
তিন বছর ধরেই একটু একটু করে বিজেপির ঘনিষ্ঠ হচ্ছিল খুনি রিয়াজ।

মহানগর ডেস্ক: উদয়পুরে (Udaipur killing) কানাইয়ালালকে (Kanahailal) নৃশংস খুনে অভিযুক্তদের একজন বিজেপির সংখ্যালঘু সেলের সদস্য ছিল, (Minority cell member) এ খবর ছড়ানোর পরই শুরু হয়েছে শোরগোল। যদিও পদ্মশিবির (BJP) জোর গলায় জানিয়েছে, তাদের সঙ্গে উদয়পুরের খুনিদের সঙ্গে তাদের কোনও যোগাযোগ ছিল না। অভিযোগ অস্বীকার করলেও প্রচারমাধ্যমের (Media) তন্নতন্ন অনুসন্ধানে বেরিয়ে আসতে শুরু করেছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য, যে তথ্য সবার সামনে গেরুয়া শিবিরের আরেক চেহারা তুলে ধরেছে।

প্রচারমাধ্যমের অন্তর্তদন্তে জানা গিয়েছে গত তিন বছর ধরেই ওই দুই খুনি এবং তাদের সঙ্গীরা রাজস্থান বিজেপিতে মৌরসিপাট্টা করার ফন্দি এঁটেছিল, যার প্রমাণ নেতাদের সঙ্গে অভিযুক্তদের বেশ ঘনিষ্ঠতার ছবি। কিছু ছবিতে এই যোগাযোগ স্পষ্ট হয়ে উঠেছে। একটি ছবি প্রচারমাধ্যমের হাতে এসেছে, যে ছবিতে দেখা যাচ্ছে ২০১৯ সালে রাজস্থানের বিজেপির সংখ্যালঘু মোর্চার সদস্য ইরশাদ চেইনওয়ালা মূল অভিযুক্ত রিয়াজকে  সৌদি আরব থেকে ফেরার পর মালা পরিয়ে স্বাগত জানাচ্ছেন।

বিজেপির সঙ্গে ইরশাদের যোগাযোগ এক দশকেরও বেশি। জানা গিয়েছে, মূল অভিযুক্ত রিয়াজ বিজেপিতে নিজের জায়গা পাকা করতে অনুগত কর্মীর মতো দলের নানা কর্মসূচিতে যোগ দিত। ইরশাদকে সাংবাদিকরা রিয়াজের সঙ্গে বিজেপির যোগাযোগের কথা জিজ্ঞেস করা হলে তিনি স্বীকারও করেন উদয়পুরে বিজেপির নানা কর্মসূচিতে রিয়াজ যোগ দিতো। জানান রিয়াজ কখনওই কোনওদিন বিজেপির আদর্শের বিরোধিতা করতো না। তবে ব্যক্তিগতভাবে খুব তিক্তভাবেই দলের নিন্দা করতো।

রিয়াজকে মালা পরানোর ছবি দেখানো হলে ইরশাদ স্বীকার করেন ছবিতে তাঁকেই দেখা যাচ্ছে। উমরা থেকে ফেরার পর তিনি রিয়াজকে গলায় মালা পরাচ্ছেন। ইরশাদ জানান বিজেপি নেতা গুলাবচাঁদ কাটারিয়ার বহু অনুষ্ঠানে সে যোগ দিতো। অভিযুক্ত জানিয়েছিল সে বিজেপির হয়ে কাজ করতে চায়। তাকে বিজেপিতে নিয়ে এসেছিল দলেরই এক কর্মী তাহির । তার হাত ধরেই খুনি রিয়াজ পদ্মশিবিরে যোগ দেন। দুজনের একসঙ্গে ছবিও রয়েছে। তবে তাহিরের খোঁজ করতে সাবিনাতে গেলে দেখা যায় সে ঘর ছেড়ে চলে গিয়েছে।