CAA-এর সমর্থনে ‘অভিনন্দন যাত্রা’ ঘিরে ঝালদায় পুলিশের সঙ্গে ধুন্ধুমার বিজেপি কর্মীদের

8
kolkata news

Highlights

  • বিজেপির মিছিল ঘিরে বিজেপি ও পুলিশের খণ্ডযুদ্ধ
  • ‘জয় শ্রী রাম’ ধ্বনির সঙ্গে মুখ্যমন্ত্রীর কুশপুতুল পোড়ানোর পরিকল্পনা ছিল বিজেপি’র
  • পুলিশ পথ আটকায় এবং কুশপুতুল খুলে নিতে বলে


নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া:
বিজেপির মিছিল ঘিরে বিজেপি ও পুলিশের খণ্ডযুদ্ধ। আজ ঝালদা শহর বিজেপি CAA-এর সমর্থনে অভিনন্দন যাত্রা বের করে। মিছিলে ‘জয় শ্রী রাম’ ধ্বনির সঙ্গে মুখ্যমন্ত্রীর কুশপুতুল পোড়ানোর পরিকল্পনা ছিল বিজেপি’র। কিন্তু, মিছিল বিরসা মোড় পৌঁছতেই পুলিশ পথ আটকায় এবং কুশপুতুল খুলে নিতে বলে। এনিয়ে প্রথমে কথা কাটাকাটি হয়। পরে বিজেপি সমর্থকরা উগ্র হয়ে পড়ে। মুহূর্তে রণক্ষেত্রের আকার নেয় গোটা এলাকা। শুরু হয় মারামারি। দু’পক্ষরেই বেশ কয়েকজন আহত হন।

বিজেপি’র অভিযোগ, পুলিশ উদেশ্যপ্রণোদিত ভাবে আমাদের মিছিলকে ভেস্তে দেওয়ার চেষ্টা করে। কুশপুতুল জ্বালাতে বাধা দেয়। কিন্তু, যখন প্রধানমন্ত্রীর কুশপুতুল পোড়ানো হয়, তখন কোথায় থাকে পুলিশ? আমাদের কর্মীদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। বাদ যায়নি মহিলারাও।

সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো এই ঘটনার তীব্র নিন্দা করে বলেন, রাজ্যের পুলিশ ক্রীতদাস হয়ে পড়েছে। এরা যে ভাবে আমার গায়ে হাত দিয়ে সমর্থকদের লাঠিপেটা করল, আগামী দিনে এদের মতো নয় গণতান্ত্রিক পদ্ধতিতে গণ্ডায় হিসেব নেব। আজকের মিছিলে উপস্থিত ছিলেন সংসদ জ্যোতির্ময় সিং মাহাতো, বিজেপি জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী, ঝালদা মণ্ডল সভাপতি শঙ্কর মাহাতো ও ঝালদা শহর সভাপতি মৃণালকান্তি মুখার্জী।