পঞ্জাব পুলিশের গোয়েন্দা বিভাগের বিল্ডিংয়ে বিস্ফোরণ, তড়িঘড়ি জরুরি বৈঠকের ডাক মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের

81

মহানগর ডেস্ক: সোমবার রাতে মোহালিতে পঞ্জাব পুলিশের গোয়েন্দা দপ্তরে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আর এর ফলে আতঙ্ক ছড়িয়ে গিয়েছে গোটা এলাকায়। এই ঘটনাকে একটি সন্ত্রাসী হামলা হিসেবে আশঙ্কা করা হচ্ছে। তবে ঘটনা খতিয়ে দেখতে নিজ বাসভবনে মঙ্গলবার সকালে জরুরি বৈঠক ডেকেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান।

পুলিশ সূত্রে জানা গিয়েছে যে সোমবার রাতে মোহালিতে পঞ্জাব পুলিশের গোয়েন্দা বিভাগের বিল্ডিংয়ে একটি প্রপেলড গ্রেনেড এসে পড়ে। আর বিস্ফোরণের কারণে ওই বিল্ডিংয়ের কাঁচ গুঁড়ো হয়ে যায়। ওই বিল্ডিংটি সুহানা সাহেব গুরুদ্বারের কাছে অবস্থিত।

তবে পঞ্জাব সরকারের মতে এটি কোনও সন্ত্রাসী হামলার ছক নয়, বরং ওই বিল্ডিংয়ে রাখা বিস্ফোরক দ্বারা করা হয়েছে। কিন্তু তাৎপর্যপূর্ণভাবে এই বিস্ফোরণের আগে পঞ্জাব পুলিশের কাছে দুটি চিঠি এসেছিল। আর পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের এক কমান্ডারের নাম সই করা ওই চিঠিতে রেল স্টেশন, থানা-সহ বিভিন্ন এলাকায় হামলার হুমকি দেওয়া হয়েছিল।

অন্যদিকে মোহালির পুলিশ সুপার রবিন্দর সিং সান্ধু জানিয়েছেন যে বিস্ফোরণটি ছিল সামান্য। তদন্তে জানা গিয়েছে যে বিস্ফোরণে আরপিজি ব্যবহার করা হয়েছিল। আরেকদিকে এই ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্যের ক্ষমতাসীন আম আদমি পার্টিকে কটাক্ষ করেছেন অকালি দলের নেতা সুখবীর সিং বাদল। তিনি বলেন,’ পঞ্জাব পুলিশের গোয়েন্দা দপ্তরে বিস্ফোরণের ঘটনায় আমি হতবাক। এতেই স্পষ্ট যে পাঞ্জাবে আইনশৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে।’