Kashmir: ফের জঙ্গি হামলায় রক্তাক্ত কাশ্মীর, প্রাণ হারালেন অভিনেত্রী

71
Kashmir: ফের জঙ্গি হামলায় রক্তাক্ত কাশ্মীর, প্রাণ হারালেন অভিনেত্রী

মহানগর ডেস্ক: বুধবার সন্ধ্যায় টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাটের (Amreen Bhat) বাড়ির সামনে গুলি চালায় জঙ্গিরা (Terrorist)। সম্প্রতি এক পুলিশকর্মীর বাড়ির সামনে এরকমই গুলি চালিয়েছিল জেহাদিরা। মারা গিয়েছেন সেই পুলিশকর্মী। আহত হয়েছেন তাঁর সাত বছরের শিশুকন্যা। ফের জঙ্গি হামলায় উত্তপ্ত উপত্যকা। কাশ্মীর পুলিশ (Kashmir Police) সূত্র অনুযায়ী, অভিনেত্রীকে লক্ষ্য করে গুলি চালায় ৩ জঙ্গি। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, শেষ রক্ষা হয়নি। আহত হয়েছেন ৩৫ বছর বয়সী অভিনেত্রীর ভাইপো। ঘটনাটি ঘটেছে বুধগামে।

কাশ্মীরে টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাট বেশ জনপ্রিয় ব্যক্তিত্ব। টিকটক সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতেও বেশ সক্রিয় থাকতেন তিনি। মনে করা হচ্ছে, ইসলামিক ফতোয়া না মানার জন্যই তাঁকে টার্গেট করা হয়েছে। কাশ্মীর পুলিশের কথায়, হামলাকারীরা লস্করের সদস্য ছিল বলেই প্রাথমিক ধারণা। হামলার পর বুদগামজুড়ে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। অভিযুক্তদের খুঁজতে গোটা এলাকায় চিরুনি তল্লাশি চালানো হচ্ছে।

আরও পড়ুন: অনুব্রতর পর সিবিআইয়ের নজরে ‘সওকত মোল্লা’, পাসপোর্ট সহ তৃণমূল বিধায়ককে তলব

প্রসঙ্গত, সইফুল্লাহ কাদরি নামে মঙ্গলবার এক পুলিশ কর্মীকে গুলি করে খুন করে জেহাদিরা। আহত হয়েছে তাঁর সাত বছরের মেয়েও। এরপর এই ধরণের জঙ্গিকে পুলিশের পক্ষ থেকে ‘হাইব্রিড’ বলে আখ্যা দেওয়া হয়েছে। এদিন অভিনেত্রীর হত্যার ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছে উপত্যকার রাজনৈতিক মহলও। কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী এই ঘটনার তীব্র নিন্দা করেছেন।

তাঁর বক্তব্য, “আমরিনের হত্যায় আমি স্তম্ভিত। কোনওভাবেই নিরপরাধ মহিলা এবং শিশুদের উপর এভাবে হামলা মেনে নেওয়া যায় না”। অপরদিকে মনোজ সিনহাও ঘটনার তীব্র নিন্দা করেছেন এবং দ্রুত জেহাদিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।