উদ্বোধন হল মারাদোনা কাপের, বোকার কাছে হার বার্সার

10
মারাদোনা কাপে চ্যাম্পিয়ন হওয়ার পর ট্রফি সহ বোকা জুনিয়র্স ফুটবলারদের উচ্ছ্বাস।

মহানগর ডেস্ক: আর্জেন্টাইন কিংবদন্তি দিয়াগো মারাদোনার স্মরণে একটি বিশেষ ম্যাচের আয়োজন করা হয়েছিল। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করেছে প্রয়াত ফুটবল রাজপুত্রের দুই প্রাক্তন ক্লাব বার্সেলোনা ও বোকা জুনিয়র্স। মারাদোনা কাপ নাম দেওয়া এই ম্যাচে স্প্যানিশ ক্লাব বার্সেলোনাকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হল আর্জেন্টিনার বোকা জুনিয়র্স।

সৌদি আরবের কিং সৌদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে খেলা ম্যাচটিতে প্রায় সমানে সমান লড়েছে দুই দল। তবে নির্ধারিত সময়ে খেলা থাকে অমীমাংসিত। নির্ধারিত সময়ে দুই দলই করে একটি করে গোল। পরে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে মারাদোনা কাপের ম্যাচটি জিতে নিয়েছে তাঁর দেশের ক্লাব।

ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। আক্রমণাত্মক শুরু করে ডি-বক্সের বাইরে থেকেই গোলের প্রচেষ্টা চালায় বার্সেলোনা। মেলেনি সফলতা। ম্যাচের ৫০ মিনিটে প্রথম গোলটি করেন ফেররান ব্লাঙ্ক। দানি আলভেজের ক্রস থেকে ফিলিপ কুটিনহোর গায়ে লেগে বল পান তিনি। তবে এই এক গোল যথেষ্ঠ ছিল না বার্সার জন্য। ম্যাচের ৭৭ মিনিটের মাথায় ফাব্রার নিচু ক্রসে খুব কাছ থেকে বোকাকে সমতায় ফেরান এজুকুয়েল জেবায়োস। বাকি সময় আর কোনও গোল হয়নি। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

প্রথম শট নেয় বোকা। আর্জেন্টাইন ক্লাবটির হয়ে জালে বল জড়াতে করাতে ভুল হয়নি মার্কোস রোহো, কার্লোস ইজকুইরদোস, ক্রিশ্চিয়ান প্যাভন ও আরন মোলিনাসের। তবে বার্সার হয়ে লক্ষ্যভেদ করতে পারেননি ম্যাথিউজ পেরেরা ও গুইলেম জেইম। ফলে দানি আলভেজ ও ফেররান ব্লাঙ্কের গোল বিফলে যায়।