পরিবারের হাতে তুলে দেওয়া হল অন্যজনের দেহ! হাওড়ায় কোভিড হাসপাতালে চাঞ্চল্য

10
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: তিনদিন পরেও কোভিড হাসপাতাল থেকে মিলল না দেহ। অভিযোগ, উল্টে পরিবারের হাতে তুলে দেওয়া হয় অন্য একজনের দেহ। হাওড়ায় এক কোভিড হাসপাতালে রোগীর দেহ বদলের অভিযোগ উঠল। দাশনগরের একটি সরকারি হাসপাতালের বিরুদ্ধে উঠেছে ওই অভিযোগ। জানা গিয়েছে, হৃদরোগের সমস্যা হওয়ায় বৃহস্পতিবার প্রথমে গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয় আশরাফ আলি মিদ্দাকে (৭০)। করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসায় ওইদিনই তাকে শহরের একটি কোভিড হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার মৃত্যু হয় করোনা আক্রান্ত ওই বৃদ্ধের।

মৃতের পরিবারের অভিযোগ, হাসপাতালে দেহ শনাক্ত করতে গিয়ে জানা যায় দেহ বদল হয়ে গিয়েছে। এরপরই বাঁকড়া ফাঁড়িতে মৃতের পরিবার অভিযোগ জানায়। হাওড়ার জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ ভবানী দাস বলেন, আমি ঘটনার খোঁজখবর নেব। যদি কোনও অভিযোগ জমা পড়ে তার তদন্ত হবে। এবং প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে, এক কোভিড রোগীর মৃত্যু নিয়ে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হল হাওড়ার ঘুসুড়ির জয়সওয়াল হাসপাতালে। জানা গিয়েছে, রবিবার বিকেলে হাওড়া জেলা হাসপাতাল থেকে মহম্মদ শাকিল নামে ওই কোভিড রোগীকে পাঠানো হয় ঘুসুড়ির জয়সওয়াল হাসপাতালে। সেখানে ওই রোগীকে চিকিৎসা শুরুর আগেই মৃত্যু হয় বলে অভিযোগ ওঠে। এরপরই ওই হাসপাতালে ভাঙচুর শুরু করেন রোগীর আত্মীয়রা। অভিযোগ, বহিরাগতরা ঢুকে হাসপাতালের বহির্বিভাগ ও ইমারজেন্সিতেও ভাঙচুর চালানোর চেষ্টা করে।