হাসপাতাল চত্বরে ২৪ ঘণ্টা অ্যাম্বুল্যান্সে পড়ে করোনা আক্রান্তের দেহ! আতঙ্ক শান্তিপুরে

8
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মৃত্যুর হারও উল্লেখযোগ্য ভাবে বেড়ে চলেছে। করোনা নিয়ে আবারও আতঙ্ক তাড়া করছে। এরই মধ্যে বেশকিছু হাসপাতালের কিছু অব্যবস্থার ছবি সামনে আসছে, যাতে মানুষ আরও আতঙ্কিত হয়ে পড়ছে। এবার তেমনই এক ঘটনা ঘটল নদিয়ার শান্তিপুরে। ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও করোনা রোগীর মৃতদেহ পড়ে রইল হাসপাতাল চত্বরে একটি অ্যাম্বুল্যান্সে! সেই দেহ সরানোর উদ্যোগ নিতে দেখা যায়নি কাউকে।

এমন ঘটনা ঘটায় আতঙ্কে চিকিৎসা না করিয়ে হাসপাতাল থেকে চলে যেতে চাইছেন রোগী ও তার পরিবার। জেলা স্বাস্থ্য দফতরের সঙ্গে কথা বলে দায় সারছেন হাসপাতালে সুপার। ভয়াবহ এই ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে। জানা গিয়েছে, গতকাল রাত থেকে এক করোনা আক্রান্ত রোগীর মৃতদেহ হাসপাতালে অ্যাম্বুল্যান্সে পড়ে রয়েছে। কেউ ওই অ্যাম্বুল্যান্স চালাতে চাইছে না। তাই দেহটি শ্মশানে পৌঁছে দেওয়ার লোক পাওয়া যায়নি।

এই ভাবে ২৪ ঘণ্টা হাসপাতাল চত্বরে অ্যাম্বুল্যান্সের মধ্যেই পড়ে আছে করোনা আক্রান্তের মৃতদেহ! এদিকে, ওই হাসপাতালে অন্য সমস্যা নিয়ে চিকিৎসা করাতে আসা রোগীরা ও বাড়ির লোকজন আতঙ্কিত হয়ে পড়েছেন। তাদের বক্তব্য, যেখানে চিকিৎসা হয় সুস্থ হয়ে ওঠার জন্য, সেখানেই যদি করোনা আক্রান্ত হতে হয় তা হলে কোন আশায় মানুষ চিকিৎসা করাতে আসবেন এই হাসপাতালে? স্বাস্থ্য দফতরের ভূমিকা নিয়েও উঠেছে প্রশ্ন।