বিস্ফোরণে বাদ পড়েছে শরীরের অঙ্গ, নেই চাকরি, কংগ্রেস নেতার কাছে দ্বারস্থ আহতরা

22

মহানগর ডেস্ক: বিধানসভা নির্বাচনের আগে বিধায়ক জাকির হোসেনকে লক্ষ্য করে ভয়াবহ বোমা বিস্ফোরণ ঘটিয়েছিল দুষ্কৃতীরা। সেই ঘটনায় বিধায়ক জাকির হোসেনের ২৭ জন অনুগামী আহত হয়েছিলেন। কেউ হারিয়েছিলেন হাত, কেউ হারিয়েছিলেন পা। ঘরের প্রধান উপাদান কারীরাই বর্তমানে পঙ্গু। এখন কিভাবে তারা সংসার চালাবেন সেই চিন্তা তাদের কুড়ে কুড়ে খাচ্ছে। এই অবস্থায় কেন্দ্র এবং রাজ্য সরকারের কাছে সাহায্যের আবেদন জানিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীর দ্বারস্থ হন আহতরা।

ঘটনার পরে আহতদের ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়েছিল। কিন্তু, সে ক্ষতিপূরণের টাকা শেষ হয়ে গেছে। চিকিৎসার জন্য আর তাদের কাছে টাকা নেই। এখন তারা কীভাবে সংসার চালাবেন সেটাই তাদের কাছে চিন্তার বিষয়। এই দুর্ঘটনায় আহত এক যুবক জানিয়েছেন, আমার একটা স্বপ্ন ছিল। একটা টার্গেট করেছিলাম। কিন্তু, সে স্বপ্ন থেকে পিছিয়ে গিয়েছি। এখন সরকার আমাদের চাকরি না দিলে কীভাবে আমাদের সংসার চলবে জানি না। আমাদের মৃত্যু ছাড়া কোনও আর কোনও রাস্তা নেই। এমনকি ঘটনায় জড়িতদের এখনও পর্যন্ত গ্রেফতার করতে না পারার জন্য এনআইএ তদন্তে গাফিলতির অভিযোগ তুলেছেন আহতরা।

একাধিক দাবি-দাওয়া নিয়ে বৃহস্পতিবার আহতরা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে দেখা করেন। এই প্রসঙ্গে কংগ্রেস নেতা জানিয়েছেন, আমি আহতদের চাকরি দেওয়ার বিষয়ে মুখ্যমন্ত্রী এবং রেল মন্ত্রীর কাছে আবেদন জানাব। মুখ্যমন্ত্রী তো অনেক ভাতায় দিয়ে থাকেন। তাহলে আহতদেরকেও ভাতা বা চাকরি দেওয়ার ব্যবস্থা করুন। এটা হলে অন্তত এদের সংসার চলবে।