Home Featured Bollywood Paresh Rawal : বাঙালিকে নিশানা করে ঘৃণাভাষণ, বিতর্কের ঝড় সামলাতে ক্ষমাপ্রার্থনা বলিউড অভিনেতা পরেশ রাওয়ালের

Bollywood Paresh Rawal : বাঙালিকে নিশানা করে ঘৃণাভাষণ, বিতর্কের ঝড় সামলাতে ক্ষমাপ্রার্থনা বলিউড অভিনেতা পরেশ রাওয়ালের

by Mani Sankar Debnath

মহানগর ডেস্ক: গুজরাতের মানুষ মুদ্রাস্ফীতি (Inflation) মেনে নিতে পারে,কিন্তু বাঙালি, (Bengali And Rohinga) রোহিঙ্গাদের মেনে নিতে পারবে না। তাদের অন্য দরজা দেখিয়ে দেবে। গুজরাতে বিজেপির হয়ে ভোটের প্রচারে এসে বাঙালি নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়ালেন বলিউডের অভিনেতা পরেশ রাওয়াল (Bollywood Paresh Rawal)। নির্বাচনী সভায় তাঁর মন্তব্যের পর সমালোচলার ঝড় বয়ে যায়। এদিন তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন অভিনেতা। মঙ্গলবার গুজরাতের ভালসাদে নির্বাচনী সভার আয়োজন করেছিল বিজেপি। সেখানে তিনি ভাষণ দিতে গিয়ে বলেন, গ্যাসের সিলিন্ডারের দাম অনেক বেড়ে গিয়েছে। দাম কমেও যাবে। মানুষ চাকরিও পাবে। কিন্তু যদি দেখা যায় দিল্লির মতো গুজরাতেও বাংলাদেশি শরণার্থী ও রোহিঙ্গারা আস্তানা গাড়ে, সেটা কেমন হবে। গ্যাস সিলিন্ডার নিয়ে কী করবেন। বাঙালিদের জন্য মাছ রান্না করবেন?

ভালসাদে ভোটের আগে ভোটের প্রচারে এসে পরেশ রাওয়ালের এহেন মন্তব্যের পর নানা মহল থেকে আক্রমণ শুরু হয়। তাঁর বিরুদ্ধে ঘৃণাভাষণের অভিযোগ ওঠে। যদিও বলিউডের অভিনেতার নিশানা ছিল দিল্লির শাসকদল অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। বক্তব্য রাখতে গিয়ে রাওয়াল বলেন, গুজরাতের মানুষ মুদ্রাস্ফীতি সহ্য করলেও যেভাবে তাঁরা ( আম আদমি পার্টি) মুখে যা তা বলেন তা সহ্য করবেন না। তাঁদের মধ্যে একজনের মুখে ডায়াপার গুজে দেওয়া দরকার। কেজরিওয়ালকে নিশানা করে তাঁর নাম করে বলেন, তিনি আসবে বেসরকারি বিমানে। তারপর লোক দেখানো রিকশয় চড়ে যাতায়াত করবেন।

তাঁরা সারাজীবন অভিনয় করে কাটিয়েছেন কিন্তু এরকম নাটকবাদ দেখেননি। এমন হিন্দু বিরোধী কথাও শোনেননি। তিনি শাহিনবাগে সবাইকে বিরিয়ানিও খাইয়েছেন। রাওয়ালের ভাষণের পর একদল ঘৃণাভাষণ নিয়ে সরব হন। আরেকদল দেশের মানুষদের বিরুদ্ধে কুকুর তাড়ানোর হুইসল বাজানো বলে টুইটারে ঝড় তোলেন। এদিন সকালে টুইট করে রাওয়াল জানান তিনি বাঙালি বলতে অবৈধ বাংলাদেশি ও রোহিঙ্গাদের কথা বলতে চেয়েছেন। টুইটে লেখেন মাছ রান্না কোনও ইস্যু নয়। গুজরাতিরাও মাছ রান্না করে খায়। কেউ যদি তাঁর কথায় আঘাত পান, সেজন্য তিনি ক্ষমাপ্রার্থী।

You may also like