Salman Khan: সবুজ বাঁচলে আমরাও বাঁচবো, গাছের চারা পুঁতে বার্তা “দাবাং”সলমন খানের

41
salman khan planting trees
রামোজি ফিল্ম সিটিতে গ্রিন ইন্ডিয়া চ্যালেঞ্জ প্রোগ্রামে সলমন খান।

মহানগর ডেস্ক: একেবারে অন্য ভূমিকায় “দাবাং” সলমন খান  (Salman Khan)। ভাইজানকে দেখা গেল রামোজি ফিল্ম সিটিতে গ্রিন ইন্ডিয়া চ্যালেঞ্জে (Green India Challenge ) অংশ নিয়ে গাছের চারা পুততে। রামোজি ফিল্ম সিটিতে (Ramoji Film City) তাঁর নতুন ছবি “কভি ইদ কভি দিওয়ালি” ছবির শুটিং করতে গিয়েছিলেন ভাইজান। সেখানেই গাছের চারা পোঁতেন । ভক্তদের উদ্দেশ্য বার্তা দেন, পরিবেশ বাঁচাতে গাছ লাগান। সঙ্গে ছিলেন রাজ্যসভার সাংসদ এবং গ্রিন ইন্ডিয়ার প্রতিষ্ঠাতা সন্তোষকুমার এবং শুটিং কর্মীরা।

সাংসদের এই উদ্যোগের দারুণ প্রশংসা করেন বলিউড অভিনেতা। জানান, গাছের চারা রোপণ করা খুবই ভালো কাজ। তিনি কিছুতেই বুঝতে পারেন না কেন গাছ কাটা হয়। কথায় বলে যখন মানুষের বাড় হয় না, তখন একটা গাছ রোপণ করা উচিত। গাছ এখনও মানুষের মতো। মানুষ হচ্ছে চলমান একটি গাছ। এই বন্ধন খুব গুরুত্বপূর্ণ। সলমন গাছ পোঁতার গুরুত্ব তুলে ধরে ভাইজান বলেন, যেখানে গাছ দেখতে পাবেন,সেখানেই জলের দেখা পাবেন।

বলিউড তারকা বলেন প্রতিটি মানুষের উচিত এরকম গাছ রোপণের মতো প্রকল্পের দায়িত্ব নেওয়া উচিত। যতক্ষণ না গাছ বড় হচ্ছে,ততক্ষণ তার যথেষ্ট যত্ন নেওয়া জরুরি। এটা খুবই দুর্ভাগ্যের বিষয়, প্রবল বৃষ্টি, বন্যার মতো প্রাকৃতিক বিপর্যয়ে মানুষের প্রাণ যায়। এটা দূর করতে হলে ব্যাপক পরিমাণে গাছ রোপণ করা জরুরি। সাংসদ সন্তোষকুমারও সলমনকে তাঁর অনুরোধ মেন গ্রিন ইন্ডিয়া চ্যালেঞ্জে আসার জন্য ধন্যবাদ জানান। তিনি জানান,ভাইজানের গাছ রোপণের উদ্যোগ তাঁর কোটি কোটি অনুরাগীকে অনুপ্রাণিত করবে।