Paschim Medinipur : গ্রামের একাধিক পরিবারকে বয়কট,অভিযোগ শাসক দলের বিরুদ্ধে

64

মহানগর ডেস্ক : একাধিক পরিবারকে বয়কট।অভিযোগের তীর শাসক দলের বিরুদ্ধে।ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে পশ্চিম মেদনিপুর (Paschim Medinipur)জেলার নারায়ণগর ব্লকের মকরামপুর অঞ্চলে। অভিযোগ, স্থানীয় তৃণমূল নেতার গোষ্ঠীর লোক না হওয়ার কারণে বঞ্চিত হচ্ছে গ্রামের এই পরিবারগুলিকে।

আরও পড়ুন : হাইকোর্টে হাজিরা দিচ্ছেন না SSC’র চেয়ারম্যান

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা যাচ্ছে, ওই অঞ্চলের তৃণমূল নেতা তথা অঞ্চল সভাপতি লক্ষ্মী সিটের গোষ্ঠীর (Laxmi Shit) লোক নন বঞ্চিত আদিবাসী পরিবারগুলি। এই অভিযোগের পরিপ্রেক্ষিতেই প্রায় দু বছর ধরে এই পরিবার গুলিকে বয়কট করে রেখেছে তৃণমূল নেতা। মিলছেনা কোন সরকারি সাহায্য।এমনকি এস সি সার্টিফিকেট (Certificate)নিতে গেলেও ফিরিয়ে দেওয়া হচ্ছে ওই গ্রামের বাসিন্দাদের। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল পানীয় জল থেকে বঞ্চিত করে রাখা হয়েছে গ্রামবাসীকে। গ্রামে সাব মার্শাল সরকারিভাবে থাকলেও সেই সাব মার্শাল থেকে জল নিচে দেওয়া হয়না গ্রামবাসীদের।

ঘটনার তীব্র নিন্দা জানিয়ে একাধিকবার প্রশাসনের দ্বারস্থ হয়েছেন ওই গ্রামবাসীরা কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। অবশেষে কোন উপায় দেখতে না পেয়ে সংবাদমাধ্যমে যোগাযোগ করেন তারা। যদিও ঘটনা প্রসঙ্গে জেলা তৃণমূলের চেয়ারম্যান অজিত মাইতি (Ajit Maity) স্পষ্টভাবে জানিয়ে দেন,”এই ধরনের কোন ঘটনা যদি ঘটে থাকে তাহলে নির্দিষ্ট ব্যবস্থা গ্রহণ করা হবে। ঘটনার সাথে যে বা যারা জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে দল।” প্রশাসন কেউ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে, এমনটাই জানালেন অজিত মাইতি।

যদিও ঘটনাকে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা। ঘটনা প্রসঙ্গে বিজেপির মুখপাত্র অরূপ দাস (Arup Das) জানান,”তৃণমূল এরকমই নোংরা রাজনীতির সঙ্গে যুক্ত।”