Home Breaking News করতে পারবেন না প্রচার, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সেন্সর করল নির্বাচন কমিশন

করতে পারবেন না প্রচার, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সেন্সর করল নির্বাচন কমিশন

by Shreya Maji
104 views

মহানগর ডেস্ক: আদালতের বাইরে পা দিয়েই রাজনীতিতে যোগ দিয়েছেন বহু চর্চিত প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly) । চলতি লোকসভা নির্বাচনে তমলুকের বিজেপি প্রার্থী হয়ে লড়ছেন তিনি। তবে নির্বাচনী প্রচারে নেমে করছেন একের পর এক বিস্ফোরক মন্তব্য। কয়েকদিন আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) নিয়ে বিতর্কিত মন্তব্য করে নির্বাচন কমিশনের রোষের মুখে পড়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার তাঁকে সেন্সর করল নির্বাচন কমিশন।

প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে উঠেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের অভিযোগ । প্রতিবাদ জানিয়ে তৃণমূল কংগ্রেস নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছিল । তার পরেই কড়া পদক্ষেপ নেয়   কমিশন।    নির্বাচন কমিশন জানিয়েছে তমলুকের বিজেপি প্রার্থী  আজ বিকেল পাঁচটা থেকে কাল বিকেল পাঁচটা পর্যন্ত কোনও প্রচার করতে পারবেন না। অর্থাৎ অভিজৎ    গঙ্গোপাধ্যায়কে ২৪ ঘণ্টার জন্য তাঁকে প্রচার থেকে বিরত থাকতে হবে।  আগামী শনিবার ভোট, তার আগে নির্বাচন কমিশনের এই পদক্ষেপকে প্রাক্তন বিচারপতির কাছে বড় ধাক্কা বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার তৃণমূল সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করে । (ভিডিয়োটির সত্যতা  মহানগর২৪X৭ যাচাই করেনি। ) সেই ভিডিয়োয় বিজেপি প্রার্থী অভিজিৎকে বলতে শোনা যায়, ‘‘তৃণমূল বলছে, রেখা পাত্রকে কেনা হয়েছিল ২০০০ টাকায়! মমতা বন্দ্যোপাধ্যায়, তুমি কত টাকায় বিক্রি হও? তোমার হাতে কেউ আট লক্ষ টাকা গুঁজে দিলে চাকরি হয়, কেউ ১০ লক্ষ টাকা দিলে রেশন হাওয়া হয়ে যায়! কেন তোমার দাম ১০ লক্ষ টাকা? তুমি কেয়া শেঠকে দিয়ে মুখে মেকআপ করাও বলে? আর রেখা পাত্র গরিব মানুষ, লোকের বাড়িতে কাজ করে, আমাদের প্রার্থী। সে জন্য তাঁকে ২০০০ টাকায় কেনা যায়?’’  এই ভিডিও নিয়েই কমিশনের দারস্থ হয় তৃণমূলের সদস্যরা। অভিযোগ পেয়েই নির্বাচন কমিশন প্রাক্তন বিচারপতি  তথা তমলুকের পদ্মপ্রার্থীকে শো-কজ করে। চাওয়া হয় জবাবও। সোমবার বিকেল ৫টার মধ্যে জবাবও দেন তিনি। যদিও কি জানিয়েছেন সেটা জানা যায়নি। তার পরেই এবার তাঁকে সেন্সর করল কমিশন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved