Home Breaking News এই সময় পর্যন্ত অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন জামিন দিল সুপ্রিম কোর্ট

এই সময় পর্যন্ত অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন জামিন দিল সুপ্রিম কোর্ট

by Shreya Maji
151 views

মহানগর ডেস্ক: আজ দিল্লির দিল্লির আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে শুনানি ছিল সুপ্রিম কোর্টে। লোকসভা নির্বাচনের আবহে সেই দিকেই নজর ছিল গোটা রাজনৈতিক মহলের। সেই মামলাতেই শীর্ষ আদালত আপ  সুপ্রিমোকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে।

আগামী ১ জুন পর্যন্ত অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে  সুপ্রিম কোর্ট। তিনি আজ তিহার জেল থেকে বেরিয়ে আসতে পারেন । তবে তাঁকে ২ জুনের মধ্যে  জেল কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। বিচারপতি সঞ্জীব খান্না এবং দীপঙ্কর দত্তের একটি বেঞ্চ কেজরিওয়ালের দায়ের করা অন্তর্বর্তী জামিনের আবেদনের সংক্ষিপ্ত শুনানির পরে এই রায় ঘোষণা করে। কেজরিওয়ালের দায়ের করা আবেদনটি দিল্লির  আবগারি নীতির মামলায়  গ্রেফতারি এবং চলমান লোকসভা নির্বাচনের প্রচারে তার অংশগ্রহণের জন্য অন্তর্বর্তীকালীন জামিনের পরবর্তী অনুরোধকে চ্যালেঞ্জ করেছিল।

প্রসঙ্গত এই জামিন চল্মান লোকসভা নির্বাচনের  অন্য মাত্রা এনে দেবে বলেই মনে করা হচ্ছে।  সেই সঙ্গেই পদক্ষেপটি AAP এর নির্বাচনী সম্ভাবনাকে বাড়িয়ে তুলবে বলে আশা করা হচ্ছে কারণ কেজরিওয়াল চলমান লোকসভা নির্বাচনে, বিশেষ করে দিল্লি এবং পাঞ্জাবে, যেখানে দলটি ক্ষমতায় রয়েছে দলের পক্ষে প্রচার করতে পারেন৷ দিল্লি এবং পাঞ্জাব যথাক্রমে  ২৫ মে এবং  ১ জুন ভোট হবে। জানিয়ে রাখা ভাল,  ২১  মার্চ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেফতার  করার পরে কেজরিওয়াল বর্তমানে দিল্লির তিহার জেলে বন্দি রয়েছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved