Home Breaking News দেবেন নেতৃত্ব, BJP বিরোধী INDIA জোটের চেয়ারপারর্সন হলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে

দেবেন নেতৃত্ব, BJP বিরোধী INDIA জোটের চেয়ারপারর্সন হলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে

by Shreya Maji
20 views

মহানগর ডেস্ক:  বহু জল্পনার ও আলোচনার পর অবশেষে সিদ্ধান্ত।  কংগ্রেস  সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে বিজেপি বিরোধী  ইন্ডিয়ার জোটের চেয়ারপার্সনের জন্য বেছে নেওয়া হয়েছে । যদিও  ইন্ডিয়া ব্লক এখনও আনুষ্ঠানিক ঘোষণা  করা হয়নি। বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার শীর্ষ পদের জন্য অন্য একজন প্রতিদ্বন্দ্বী ছিলেন, কিন্তু আজকের বৈঠকে তিনি জানিয়েছেন  কংগ্রেসের কাউকে দায়িত্ব নেওয়া উচিত। সেই দায়িত্ব পেলেন বিরোধীদের প্রধানমন্ত্রীর পদপ্রার্থী খাড়গে।

সূত্রের খবর, নীতীশ কুমারকে জোটের আহ্বায়ক করার সম্ভাবনা উত্থাপিত হলে জনতা দলের (ইউনাইটেড) নবনির্বাচিত প্রধান খুব একটা আগ্রহ দেখাননি। কেউ তার নাম নিয়ে আপত্তি করেনি এবং কংগ্রেস সভাপতি বলেছেন যে তিনি তৃণমূল কংগ্রেসের প্রধান তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করবেন । এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভাল, চেয়ারপারসনের ঠিক নিচে একটা আলাদা পদ হল  আহ্বায়ক। সেই পদে সগিয়ে রয়েছেন বিহাররে মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, INDIA  বা ‘ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স’ হল কংগ্রেস সহ বিরোধী দলগুলির একটি গ্রুপ।  যারা বিজেপির নেতৃত্বে এনডিএ  বিরুদ্ধে লড়াই করতে এবং ২০২৪ সালের লোকসভা নির্বাচনে কেন্দ্রে টানা তৃতীয় মেয়াদে বিজেপিকে জয়ী হতে বাধা দেওয়ার জন্য একত্রিত হয়েছে। আজকের বৈঠকে তৃণমূল কংগ্রেস ও সমাজবাদী পার্টি ছাড়া সব দলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বৈঠকে যোগদানকারী বেশ কয়েকজন নেতা জাতীয় পর্যায়ে ঐক্য নিশ্চিত করার গুরুত্বের উপর জোর দিয়েছিলেন এবং জোটকে বিঘ্নিত করতে রাজ্য-স্তরের ফাটল সৃষ্টি করতে না দেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved