Home Breaking News ইতিহাস গড়ল কলকাতা, দেশে প্রথম গঙ্গার নীচ দিয়ে মেট্রোর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ইতিহাস গড়ল কলকাতা, দেশে প্রথম গঙ্গার নীচ দিয়ে মেট্রোর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  রাজ্যপাল সিভি আনন্দ বোস, রাজ্যের বিরোধীদলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে পাশে নিয়েই শুভ কাজের সূচনা করলেন। 

by Shreya Maji
30 views

মহানগর ডেস্ক:  দীর্ঘ বাধা বিপত্তি পেরিয়ে হল হল বহু অপেক্ষার অবসান।  মেট্রো চলাচল নিয়ে ইতিহাস গড়ল কলকাতা। ভারতের ইতিহাস এই প্রথম  গঙ্গার নীচ দিয়ে মেট্রো পরিষেবা সূচনা হল। তারই উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  রাজ্যপাল সিভি আনন্দ বোস, রাজ্যের বিরোধীদলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে পাশে নিয়েই শুভ কাজের সূচনা করলেন।

মাত্র ৪৬ সেকেন্ড লাগবে মেট্রোর গঙ্গার নীচ পার করতে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী   এসপ্ল্যানেড থেকে হাওড়া রুটের ইস্ট ওয়েস্ট মেট্রোর  শুভ সূচনা করলেন।  জানিয়ে রাখা ভাল মেট্রো যাওয়ার জন্য যে টানেল তরি করা হয়েছে তা গঙ্গার উপরের জলস্তর থেকে ৩৩ মিটার নীচে।  মেট্রো চলাচল করবে জোড়া সুড়ঙ্গের মধ্যে দিয়ে। নিত্য যাত্রীরা কখন গঙ্গার নীচ দিয়ে যাচ্ছেন সেটাও বুঝতে পারবেন। সেই ব্যবস্থা রয়েছে। যতটুকু অংশ গঙ্গার নীচ দিয়ে যাচ্ছে সেই অংশটুকু নীল আলো দিয়ে সজ্জিত করা হয়েছে।

এই মেট্রো উদ্বোধন করেই প্রধানমন্ত্রী যাবেন বারাসতে। লোকসভা নির্বাচনের জন্য প্রচাররে ময়দানে ঝড় তুলেবেন। আজকের সভাতেই   সন্দেশখালির নির্যাতিতাদের হাজির থাকার কথা রয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved