Home Breaking News ISF এর সভায় আপত্তি হাইকোর্টের ডিভিশান বেঞ্চের

ISF এর সভায় আপত্তি হাইকোর্টের ডিভিশান বেঞ্চের

by Mahanagar Desk
23 views

মহানগর ডেস্কঃ আগামী ২১ তারিখ আইএসেফের (ISF) ভিক্টোরিয়া হাউসের সামনে হওয়া সভা নিয়ে হাইকোর্ট শর্তসাপেক্ষ অনুমতি দিলেও তা আজ খারিজ করে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। বিচারপতি জয় সেনগুপ্তের সিংগেল বেঞ্চের নির্দেশ খারিজ করল হাইকোর্টের প্রধান বিচারপতি।রাজ্যের নির্ধারিত জায়গাতেই করতে হবে আইএসেফের বছরপূর্তির সভা, হাইকোর্টের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হলো এদিন। প্রধান বিচারপতি উল্লেখ করেন “ গত বছর গন্ডগোল সভা চলাকালীন হয়েছে না সভার পরে হয়েছে,সেটা গুরুত্বপূর্ণ নয়, ওইদিন এলাকায় একাধিক অনুষ্ঠান রয়েছে, ম্যারাথন রয়েছে।

এইসব অনুষ্ঠানের থেকে ম্যারাথন বেশি গুরুত্বপূর্ণ “সুত্রের খবর ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র বা অন্য কোথাও এই সভা করার অনুমতি দেবে রাজ্য।নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই সভার অনুমতি দেওয়া যাবে না কারন ওই একইদিনে সেখানে শিশুদের একটি অনুষ্ঠান আছে। যদিও এদিন এর পাল্টা প্রশ্ন করেন প্রধান বিচারপতি।তিনি রাজ্যের উদ্দেশ্যে আরও বলেন কেন্দ্রিও বাহিনীর প্রয়োজন থাকলে তাও দেওয়া হবে। তবে এদিন রাজ্যের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় ওই এলাকার অর্থাৎ ভিক্টোরিয়া হাউসের থেকে ২ কিলমিটার দূরত্বে কোনো জায়গায় সভার জন্য জায়গা নির্ধারিত করা হবে। তাতে উল্লেক্ষ্য গত বছর আইএসাএফের সভা শেষে সেখানে শুরু হয় গন্ডগোল হয়, অনেক সাধারণ মানুষ আহত হন সেই সভায়। পুলিশের মাথাও ফাটে এমনটাই অভিজোগ আইএসেফের বিরুদ্ধে এবং সেই মামলায় মূল অভিযুক্ত ছিলেন নওসাদ সিদ্দীকি,তাকে ৪০ জেল হেফাজতে রাখা হয় বর্তমানে তিনি জামিনে রয়েছেন তার বিরুদ্ধে চার্য শীট তৈরি হয়েছে বলেও দাবি।

প্রধান বিচারপতির আইএসফের (ISF) সভায় আপত্তি করার কারণ হিসেবে গতবছরের ঘটনাকেই আসল কারণ বলে উল্লেখ করছেন। তার মতে যে গোটা ঘটনার মূল অভুযুক্ত তার বক্তব্য এখন কতটা বিশ্বাসযোগ্য তা নিয়েও যথেষ্ট সন্ধেহ থেকেই যাচ্ছে। তিনি আরও বলেন আগামী ২১ তারিখ একসঙ্গে অনেক কর্মসূচি রয়েছে,সাথে সেদিন কলকাতা পুলিসের ম্যারাথন রয়েছে, যা এই সভার থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved