Home Breaking News পদতাগ করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়, তার আগে বললেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় একজন সরল মহিলা’

পদতাগ করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়, তার আগে বললেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় একজন সরল মহিলা’

এদিন মমতার প্রশংসার সঙ্গে সঙ্গেই অভিষেক বন্দ্যোপাধ্যায় কেও কটাক্ষ করেছেন।  তিনি  বলেছেন,  "অভিষেককে পলিটিশিয়ানই মনে করি না।" 

by Shreya Maji
60 views

মহানগর ডেস্ক:  আগেই জানিয়েছিলেন তিনি অবসর নেবেন।  কবে  সেই সময়ও জানিয়ে দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই কথা মতই আজ মঙ্গলবার পদতাগ করেছেন তিনি।  তবে তার আগে বিচারপতির গলায় শোনা গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রসংশা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা  করে তিনি বলেছেন, “আমি বিশ্বাস করি মমতা বন্দ্যোপাধ্যায় সত্যিই একজন সরল মহিলা। দায়িত্বশীল রাজনীতিবিদ এবং পুরনো রাজনীতিবিদ, যিনি ব্যক্তিগত আক্রমণকে গ্রাহ্য না করে বিরোধিতা চালিয়ে গিয়েছেন। কংগ্রেসের বীরেরা যখন পালিয়েছেন, তখন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে মাথায় লাঠি খেয়েছেন। মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন।”  বিদায় বেলায় বিচারপতির  গলায় এই কথা স্বাভাবিক ভাবেই চর্চা শুরু হয়েছে। এদিন মমতার প্রশংসার সঙ্গে সঙ্গেই অভিষেক বন্দ্যোপাধ্যায় কেও কটাক্ষ করেছেন।  তিনি  বলেছেন,  “অভিষেককে পলিটিশিয়ানই মনে করি না।”  এখানেই শেষ নয় মমতার প্রশংসা করতে গিয়ে এদিন ফুঁপিয়ে কেঁদে ফেলেন বিচারপতি। বাংলার মুখ্যমন্ত্রীকে অত্যন্ত  সহৃদয় একজন মানুষ  বলেও দাবি করেন তিনি।

কেবল কলকাতা হাইকোর্ট থেকেই নয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রাষ্ট্রপতি এবং  দেশে প্রধান বিচারপতির কাছেও  পাঠিয়েছেন ইস্তফাপত্র।  আজ দুপুর দেড়টা নাগাদ যাবতীয় প্রশ্নের উত্তর দেবেন বিচারপতি এমনটাই জানিয়েছেন তিনি। গত রবিবার জখন ছুটির মেজাজে তখনই বিচারপতি গঙ্গোপাধ্যায় জানান তিনি অবসর নিচ্ছেন এবং রাজনীতিতে যোগদানের ইঙ্গিতও দেন।  তবে কোন দলে যোগ দেবেন সেই জল্পনা জারি কজরে রেখেছেন। তবে সূত্রে জানা যাচ্ছে তিনি বিজেপিতে যোগ দিতে পারেন এবং  লোকসভায় বিজেপির হয়ে পূর্ব মেদিনীপুরের তমলুক থেকে প্রার্থী হতে পারেন। তবে এই সবটাই জল্পনা।  তবে যাই হোক, সময় যত যাচ্ছে ততই বাড়ছে উত্তেজনার পারদ।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved